ই বিচ্ছু

বিশ লাখ টাকা

 কমল আরেফিন 
০৬ নভেম্বর ২০২২, ১০:২৫ পিএম  |  অনলাইন সংস্করণ

সন্ত্রাসীদের গডফাদার জন জানতে পারল তার হিসাব রক্ষক ডিউক তার বিশ লাখ টাকা গায়েব করে ফেলেছে। ডিউক কথা বলতে পারে না। তাই ওকে জন ব্যক্তিগত হিসার রক্ষক হিসাবে নিয়োগ দিয়েছিল। যাতে কখনো ডিউক তার বিরুদ্ধে আদলতে সাক্ষ্য দিতে না পারে!

টাকা আদায় করতে ব্যক্তিগত সহকারী মাইকেলকে নিয়ে ডিউকের কাছে এল জন। মাইকেলকে জন বলল, ‘ওকে জিজ্ঞেস কর টাকাটা কোথায় রেখেছে? ও কিন্তু ইশারায় সব কিছু বোঝাতে পারে।’

শুনে ডিউকের কাছে মাইকেল জানতে চাইল টাকাটা সে কোথায় লুকিয়েছে। ডিউক জবাবে ইশারায় জানাল, সে এ বিষয়ে কিছুই জানে না। জন খামোখাই ওকে সন্দেহ করছে। 

শুনে জনের মেজাজ আরও বিগড়ে গেল। তার সঙ্গে চালাকি। জন পকেট থেকে পিস্তল বের করে মাইকেলকে দিল। তারপর বলল, ‘ওর কপালে পিস্তল ঠেকিয়ে জিজ্ঞেস কর কোথায় টাকাটা সরিয়েছে! নয়তো গুলি করে ওর খুলি উড়িয়ে দাও!’

শুনে মাইকেল তাই করল। কড়া কণ্ঠে বলল, ‘বস বলেছেন তুমি ঠিকঠাক জবাব না দিলে তোমার মাথার খুলি উড়িয়ে দিতে!’ ডিউকের কপালে পিস্তল ঠেকাতেই সে ভয় পেয়ে গেল। ঘামতে ঘামতে ডিউক ইশারা ভাষায় জানাল, টাকাটা সে তার ছোট বোনের বাড়ির পেছনে বড় চেরি গাছটার নিচে একটা পলিথিনে মুড়িয়ে মাটি চাপা দিয়ে রেখেছে।

জন এবার মাইকেলের দিকে তাকিয়ে জানতে চাইল, ‘কী বলছে ব্যাটা?’

মাইকেল বলল, ‘ও বলছে ওকে গুলি করে মেরে ফেলতে!’

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন