জাবি শিক্ষার্থীকে মারধর, আটকে রাখা হলো ২৯ বাস

 জাবি প্রতিনিধি 
১৭ নভেম্বর ২০২২, ১০:১৭ পিএম  |  অনলাইন সংস্করণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে ইতিহাস পরিবহণের ২৯টি বাস আটকে রাখেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে এ ঘটনা ঘটে।

এর আগে গত বুধবার রাজধানীর মিরপুরে হাফ ভাড়া নিয়ে ইতিহাস পরিবহণের কর্মচারীদের সঙ্গে জাবি শিক্ষার্থী মামুনুর রেজার বাগবিতণ্ডা হয়। এ সময় ইতিহাস পরিবহণের কর্মচারীরা মামুনুরকে মারধর করেন বলে অভিযোগ উঠে। ভুক্তভোগী মামুনুর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

এ ঘটনায় মামুনুর রেজা বলেন, বুধবার সকাল ৮টায় ক্যাম্পাসে আসার জন্য মিরপুর-১০ থেকে ইতিহাস বাসে ওঠেন। বাসে ওঠার আগেই দরজায় একজন থামিয়ে দিয়ে আমাকে টিকিট নিতে বলেন এবং টিকিট ছাড়া গাড়িতে ওঠতে দেবে না বলে জানান। স্টুডেন্ট বলার পরেও উনি আমাকে ৩২ টাকার টিকিট ধরিয়ে দেন। যেখান থেকে সচরাচর ২০-২৫ টাকায় ক্যাম্পাসে আসি।

রেজা আরও বলেন, ৩২ টাকা ভাড়ার বিষয়ে প্রতিবাদ করলে উনি জাহাঙ্গীরনগরের ছাত্র শোনা মাত্র ‘আজ তোদের পাইছি বলে’ কলার ধরে বাস থেকে নিচে নামিয়ে ধাক্কা দিয়ে মারতে শুরু করে। এ সময় অকথ্য ভাষায় ভার্সিটির নামে খারাপ কথা বলে।

এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মারধরে অভিযুক্ত মিরপুরের লাইনম্যান রাব্বির দ্রুত শাস্তি নিশ্চিতের দাবি জানান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মহিবুর রউফ শৈবাল বলেন, যে মারধর করেছে সে শাস্তি পাওয়ার যোগ্য। আমরা বিষয়টা পর্যবেক্ষণে রাখছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও মালিকপক্ষ বসে এটার সমাধান করা হবে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন