বুয়েটছাত্র ফারদিন হত্যার বিচার দাবিতে মানববন্ধন

 যুগান্তর প্রতিবেদন 
১৯ নভেম্বর ২০২২, ০৯:২৭ পিএম  |  অনলাইন সংস্করণ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যাকাণ্ডের বিচার দাবিতে মানববন্ধন করেছেন তার বন্ধু, সহপাঠী ও সাধারণ শিক্ষার্থীরা। 

শনিবার দুপুরে বুয়েটের শহীদ মিনার চত্বরে এ মানববন্ধন আয়োজন করেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

ফারদিনের লাশ উদ্ধারের প্রায় দুই সপ্তাহ অতিবাহিত হওয়ার পর এখন পর্যন্ত প্রকৃত হত্যাকারী চিহ্নিত হয়নি। হত্যার কারণ এখনো পরিপূর্ণভাবে উদ্ঘাটিত হয়নি। এ ঘটনায় সুষ্ঠু তদন্ত এবং দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে উপস্থিত ফারদিনের সহপাঠী সাদমান সংবাদমাধ্যমকে বলেন, দুই সপ্তাহ হয়ে গেলেও তদন্ত কোন দিকে যাচ্ছে আমরা এখনো জানি না। ডিবি ও র‌্যাব যখন যা জানতে পারছে, আমাদের জানাচ্ছে। আমরা জানি এখনো তদন্ত শেষ হয়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর পূর্ণ আস্থা আছে আমাদের।

সাদমান আরও বলেন, ‘সে আমাদের ক্লাশ রিপ্রেজেনটেটিভ ছিল। তার মধ্যে সেই দায়িত্ববোধটা ছিল। ওর কোনো পূর্বশত্রুতা থাকলে আমরা সেটা সম্পর্কেও কিছু বলতে পারতাম। কিন্তু এমন কিছুই ছিল না।’

ফারদিনের আরেক সহপাঠী সাফি বলেন, আমরা অপেক্ষা করছি সুষ্ঠু তদন্তের। আমাদের বন্ধুকে হত্যায় জড়িতদের দ্রুততম সময়ের মধ্যে শাস্তি চাই।

উপস্থিত শিক্ষার্থীরা সর্বোচ্চ গুরুত্বসহকারে ফারদিন হত্যার তদন্ত চালিয়ে দ্রুততম সময়ে প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান।

গত ৪ নভেম্বর নিখোঁজ হন ফারদিন। ৫ নভেম্বর এ ঘটনায় তার বাবা নুর উদ্দিন রানা রামপুরা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। নিখোঁজের তিন দিন পর ৭ নভেম্বর নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের লাশ উদ্ধার করা হয়। ৯ নভেম্বর ফারদিনের বাবা রামপুরা থানায় বান্ধবী বুশরাকে আসামি করে মামলা করেন। মামলাটি ডিবি তদন্ত করছে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন