বিশেষ ব্যক্তিদের সম্মাননা দিল চয়ন সাহিত্য প্রকাশনী

 যুগান্তর ডেস্ক 
১৮ নভেম্বর ২০২২, ১১:৩৬ পিএম  |  অনলাইন সংস্করণ

বিশেষ ব্যক্তিদের সম্মাননা দিল চয়ন সাহিত্য প্রকাশনী। শুক্রবার (১৮ নভেম্বর) বিকাল ৩টায় জাতীয় জাদুঘরের কাজী সুফিয়া কামাল মিলনায়তনে ‘চয়ন সাহিত্য ক্লাব স্বর্ণপদক-২০২২’ বিশেষ ব্যক্তিদের হাতে তুলে দেওয়া হয়।

‘চয়ন সাহিত্য ক্লাব’ এর ২০তম এবং সাহিত্য পত্রিকা ‘চয়ন ও দশদিগন্ত’ এর ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে এ আয়োজন করা হয়।

এছাড়া অনুষ্ঠানে লিলি হক রচিত ‘কবিতার প্রজাপতির নীড়ে’ বইটি চয়ন প্রকাশন থেকে প্রকাশিত হয়। একই সময়ে কবিতা পাঠের পাশাপাশি অন্যান্য আকর্ষণীয় সাংস্কৃতিক কর্মকাণ্ড অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় জাদুঘর প্রযত্ন পর্ষদের সভাপতি আ আ ম স আরেফিন সিদ্দিক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত কথা সাহিত্যিক, প্রাবন্ধিক হাসনাত আব্দুল হাই। বিশেষ অতিথি ছিলেন- বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হামিদ, মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মো. ফসিউল্লাহ। উপস্থিত ছিলেন উৎসব কমিটির চেয়ারম্যান সাহিত্যিক সেলিনা হোসেন।  

পদকপ্রাপ্ত গুণীজন হলেন- আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন আইকন বিবি রাসেল, প্রখ্যাত বাচিকশিল্পী গোলাম সারোয়ার, কথাসাহিত্যিক আবু সাঈদ, সাহিত্যিক এবং বাংলা একাডেমীর আজীবন সদস্য গুলশান-ই-ইয়াসমীন।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী স্বাধীন বাংলা বেতারের শিল্পী বুলবুল মহলানবীশ, মনোয়ার হোসেন খান, ও আনজুমান আরা বকুল।

অনুষ্ঠান উপস্থাপনা করেন ছড়াশিল্পী ওয়াসীম হক। সার্বিক পরিচালনায় ছিলেন অনুবাদক মো. নুরুল হক।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন