ছাত্রদল নেতা নয়ন হত্যা: এসপিসহ ৮ পুলিশের বিরুদ্ধে করা মামলা খারিজ

 যুগান্তর প্রতিবেদন, ব্রাহ্মণবাড়িয়া 
২৩ নভেম্বর ২০২২, ০৯:৪২ পিএম  |  অনলাইন সংস্করণ

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নয়ন নিহতের ঘটনায় পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার ও ওসিসহ আটজনকে আসামি করে করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

তথ্যটি বুধবার রাতে নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক কাজী দিদারুল আলম।

জানা যায়, বুধবার বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নয়ন মিয়ার (২২) মৃত্যুর অভিযোগর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনিসুর রহমানসহ ১৮ জন পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করা হয়। ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (বাঞ্ছারামপুর) সামিউল আলমের আদালতে নিহত নয়নের বাবা রহমত উল্লাহ বাদী হয়ে মামলার আবেদন করেন।

এ মামলায় প্রধান আসামি করা হয়েছে বাঞ্ছারামপুর মডেল থানার পুলিশ কনস্টেবল বিশ্বজিৎ বিশ্বাসকে। এছাড়া পুলিশ সুপার আনিসুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোজাম্মেল হোসেন রেজা, ওসি নূরে আলম, পরিদর্শক (তদন্ত) তরুণ দে, এসআই আফজাল হোসেন খান, এসআই বিকিরণ চাকমা, কনস্টেবল শফিকুল ইসলামসহ আরও অজ্ঞাত ৮-১০ জনকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, আগামী ২৬ নভেম্বর বিএনপির কুমিল্লা বিভাগীয় মহাসমাবেশ সফল করতে শনিবার বিকালে লিফলেট বিতরণকালে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় উপজেলার সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি মো. নয়ন মিয়া গুলিবিদ্ধ হন। তাকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান।

গত শনিবার সন্ধ্যায় ঢাকার নয়া পল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে নয়নের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। রাত সাড়ে ১০টায় বাঞ্ছারামপুর উপজেলার চরশিবপুর ঈদগাহ মাঠে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর রাত ১১টার দিকে চরশিবপুর গ্রামে তার লাশ দাফন করা হয়। এই ঘটনায় গুরুতর আহত হন বাঞ্ছারামপুর পৌর যুবদলের আহবায়ক ইমান আলী।

পাশাপাশি ৬ পুলিশ সদস্য আহত হওয়ার দাবি করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম। সংঘর্ষে পুলিশ আহতের ঘটনায় উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০০ থেকে ১২০ জনকে আসামি করে মামলা করে পুলিশ। আটক দুজনকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন