লক্ষ্মীপুরের শীর্ষ ৩ জামায়াত নেতা কারাগারে

 লক্ষ্মীপুর প্রতিনিধি 
২৪ নভেম্বর ২০২২, ০৮:০৪ পিএম  |  অনলাইন সংস্করণ

লক্ষ্মীপুরে সন্ত্রাস দমন আইনের মামলায় জামায়তের তিন শীর্ষ নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তারা হলেন- রুহুল আমিন, এআর হাফিজ উল্যা ও মোহাম্মদ নুরুল হুদা।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসামিরা আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেছেন। বিচারক তাদের আবেদন নামঞ্জুর করেছেন। তাদের গ্রেফতার দেখিয়ে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। এ মামলায় আরও ৫ জন কারাগারে আছেন।

গ্রেফতারকৃত রুহুল আমিন জেলা জায়ামাতের আমীর, হাফিজ উল্যা সেক্রেটারি ও নুরুল হুদা জেলা কমিটির সিনিয়র নেতা। 

আদালত সূত্র জানায়, গত ২৪ সেপ্টেম্বর শহরের দক্ষিণ তেমুহনী এলাকার একটি সেমিপাকা ভাড়া বাসায় জামায়াতের ৪০-৫০ জন লোক ঘটনাস্থলে বৈঠক করছিলেন। এ সময় ৫২০টি জেহাদি বইসহ ২ জনকে আটক করে পুলিশ। বাকিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। 

পরদিন সদর মডেল থানার এসআই হাবিবুর রহমান বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করে। আটকদের গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। ১০ অক্টোবর রাতে আরও তিন জামায়াত নেতাকে গ্রেফতার করে পুলিশ। এতে এ মামলায় আবদুর রহমান, নুর আলম লিটন, আবদুর রশিদ ও সক্রিয় শিবির সদস্য সুমন ও বেলাল হোসেন কারাগারে রয়েছেন।

এদিকে মামলার অন্যতম আসামি রুহুল আমিন, হাফিজ উল্যা ও নুরুল হুদা তখন উচ্চ আদালত থেকে জামিন নিয়েছিলেন। জামিনের সময় শেষ হওয়ায় তারা লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন