আর্জেন্টিনার পতাকার রঙে দোকানের সামনে ৯ বন্ধুর সাইনবোর্ড-ব্যানার

 রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি 
২৪ নভেম্বর ২০২২, ১০:১৬ পিএম  |  অনলাইন সংস্করণ

দূর থেকে দেখে মনে হবে আর্জেন্টিনার পতাকায় মোড়ানো দোকানঘর। কাছে গেলেই বোঝা যায় দোকানের সামনে রঙ করা হয়েছে আর্জেন্টাইনের পতাকার আদলে বিশাল সাইনবোর্ড-ব্যানার ও কয়েকটি বাঁশের লাটিতে টাঙানো ১৫টি পতাকা। তবে মঙ্গলবার বিকালে সৌদি আরবের সঙ্গে ২-১ গোলে হেরে যাওয়ায় তাদের মন খুবই খারাপ। 

বিশ্বকাপ ফুটবল আসলেই লক্ষ্মীপুরের রায়পুরে সোনাপুর ইউপির বাসাবাড়ি বাজার এলাকার আর্জেন্টাইন ভক্ত শাহআলমের উদ্যোগে তার ৯ বন্ধু এভাবেই রাঙান দোকানের সামনের অংশ।

বৃহস্পতিবার বিকালে (২৪ নভেম্বর) সরজমিন বাসাবাড়ি বাজারে গিয়ে দেখা যায় শাহআলমসহ তার ৯ বন্ধু তার দোকানের সামনে বিশাল সাইনবোর্ড লাগিয়েছেন। হলুদ-সবুজ রঙে পতাকার সঙ্গে বাংলাদেশের পতাকাও রয়েছে।

আর্জেন্টাইন ভক্তদের অনুপ্রেরণা ও প্রচার বাড়াতে তিনিসহ ৯ বন্ধু মিলে তৈরি করেছেন জার্সি ও হ্যান্ড স্টিকার। যেগুলো আর্জেন্টিনার খেলার দিন দেওয়া হয় সমর্থকদের। আর অটোরিকশায়ও লাগানো হয় স্টিকারগুলো। এদিকে প্রতিদিনই শাহআলমের চায়ের দোকানে সকালে ও সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন সাধারণ মানুষসহ আর্জেন্টিনার ভক্তরা। ফুটবল উন্মাদনায় এই দোকানির মতো এমন ভক্তরা আছেন বলেই ফুটবল খেলা এখনো এত জনপ্রিয়।

প্রতিবেশী টিটু খান জানান, বিশ্বকাপের আগের আসরেও শাহআলমসহ তার বন্ধুরা দোকানে এভাবে সাইনবোর্ড ও সারিবদ্ধ পতাকায় রাঙান। এবার আবার নতুন করে সাজানো হয়েছে দোকান।

দোকান মালিক শাহআলম বলেন, আমিসহ আমরা ১০ বন্ধু আর্জেন্টিনা ফুটবল দলের অন্ধ ভক্ত। আর্জেন্টিনার খেলা হলেই আমরা খেলা দেখি। এর আগে গত ২০১৮ সালে আমি আর্জেন্টিনার ব্যানার লাগাই এবং নিজের দেশসহ আর্জেন্টিনার পতাকা উড়াই। আমার শুধু একটাই ইচ্ছা মাঠে বসে খেলা দেখার। আর একবার আর্জেন্টিনার খেলোয়াড়দের হাত দিয়ে স্পর্শ করার ইচ্ছা। মেক্সিকো ও পোল্যান্ডের সঙ্গে আর্জেন্টিনা বিজয় লাভ করবে। আমি আশা করছি এবারের বিশ্বকাপ আমার দলই নিবে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন