ককটেল হামলায় ৫ ছাত্রলীগ নেতা আহত, বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা

 বগুড়া ব্যুরো 
২৪ নভেম্বর ২০২২, ১০:৩৪ পিএম  |  অনলাইন সংস্করণ

বগুড়ার আদমদীঘিতে মিছিলে উপজেলা যুবদলের ককটেল হামলায় ছাত্রলীগের পাঁচ নেতা আহত হয়েছেন। বুধবার সন্ধ্যায় সোনালী ব্যাংক এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

এ ব্যাপারে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান বৃহস্পতিবার আদমদীঘি থানায় উপজেলা বিএনপির সভাপতি আবদুল মুহিত তালুকদার ও সাধারণ সম্পাদক আবু হাসানসহ ৩৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত অনেকের বিরুদ্ধে মামলা করেছেন।

পুলিশ, এজাহার সূত্র ও স্থানীয়রা জানান, যুদ্ধাপরাধ মামলায় ট্রাইব্যুনাল বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে বিএনপির সাবেক সংসদ সদস্য আব্দুল মোমিন তালুকদার খোকাকে মৃত্যুদণ্ডাদেশ দেন। এরপর গত এক বছরেও খোকাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তাকে গ্রেফতার, দ্রুত ফাঁসির রায় কার্যকর এবং সারা দেশে বিএনপির নৈরাজ্য, সন্ত্রাসের প্রতিবাদে আদমদীঘি উপজেলা যুবলীগের উদ্যোগে বুধবার সন্ধ্যায় দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পুরাতন সোনালী ব্যাংক এলাকায় পৌঁছলে লুকিয়ে থাকা জামায়াত-বিএনপির নেতাকর্মীরা পূর্বপরিকল্পনা অনুসারে পরপর চারটি ককটেল নিক্ষেপ করেন।

এ সময় বিকট শব্দে দুটি ককটেল বিস্ফোরণ হলে এর স্প্লিন্টারের আঘাতে উপজেলা ছাত্রলীগ নেতা মশিউর রহমান পলাশ, মিঠু, রাসেল, রিফাদ ও বাপ্পী আহত হন। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। খবর পেয়ে আদমদীঘি থানা পুলিশ ঘটনাস্থলে এসে দুটি তাজা ককটেল ও বিস্ফোরিত অংশ জব্দ করে।

আদমদীঘি থানার ওসি রেজাউল করিম রেজা জানান, যুবলীগ বিক্ষোভ মিছিল বের করলে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটান। এতে ছাত্রলীগের পাঁচ নেতাকর্মী আহত হওয়ায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ৩৭ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। ঘটনাস্থল থেকে দুটি তাজা ককটেল উদ্ধার করা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন