একদিনে ৩৫ কোভিড রোগী শনাক্ত, মৃত্যু ১

 যুগান্তর প্রতিবেদন 
১৬ নভেম্বর ২০২২, ০৮:৪১ পিএম  |  অনলাইন সংস্করণ

সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জন কোভিড রোগী শনাক্ত হয়েছেন। এ সময় ভাইরাসটিতে মৃত্যু হয়েছে একজনের। নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত কোভিড রোগীর সংখ্যা বেড়ে ২০ লাখ ৩৬ হাজার ২৬৮ জন হয়েছে। মৃতের মোট সংখ্যা বেড়ে হয়েছে ২৯ হাজার ৪৩০ জন। 

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে চলমান ৮৮৩টি ল্যাবে ৩ হাজার ৩১৯টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় ৩ হাজার ৩২৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে দৈনিক শনাক্তের হার ১ দশমিক ০৫ শতাংশ। আগের দিন এই হার ছিল শূন্য দশমিক ৯১ শতাংশ। 

এদিকে গত ২৪ ঘণ্টায় ৮৬ জন করোনা পজিটিভ রোগীর সেরে ওঠার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ১৯ লাখ ৮৪ হাজার ১২৪ জন। গত একদিনে শনাক্ত রোগীদের মধ্যে ২৬ জন ঢাকার বাসিন্দা। দেশের ৫৯ জেলায় এ সময় নতুন রোগী শনাক্ত হয়নি। খুলনা, বরিশাল, রংপুর, সিলেট ও ময়মনসিংহ বিভাগে নতুন কোনো রোগী মেলেনি।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন