১৫ মার্চ: আজকের দিনটি কেমন যাবে?

 যুগান্তর ডেস্ক 
১৫ মার্চ ২০২১, ০৯:৩১ এএম  |  অনলাইন সংস্করণ

আজ ১৫ মার্চ ২০২১, সোমবার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি মীন রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:


মেষ : ২১ মার্চ – ২০ এপ্রির

হতাশ হবেন না আপনার কাজে বাধার সৃষ্টি  মহান সৃষ্টি কর্তার নাম নিয়ে এগিয়ে যান। আলাপ আলোচনায় সাবধান থাকুন। অন্য দিনের চেয়ে একটু বেশি পানি পান করুন এবং মধ্যাহ্নে বিশ্রাম নিন। সামাজিক ও সাংস্কৃতিক কাজে ব্যস্ততায় বিচলিত হবেন না।  প্রিয়জনের স্বাস্থ্য সম্পর্কে সচেতন থাকুন। 

বৃষ : ২১ এপ্রিল – ২০ মে

আজ একটু অলস ভাব হলে তা কাটানোরচেষ্ট করুন। ইচ্ছে না থাকলেও সকল জরুরী কাজ সম্পাদনের জন্য দিনের প্রথম প্রহরটিতেই উদ্যোগ নিন। আর্থিক যোগাযোগের দিকটি আপনাকে আশাবাদী না হয়ে কাজ করে যান। প্রিয়জন বিশেষ করে মা বাবা বা নানা নানীর স্বাস্থ্য সম্পর্কে প্রয়োজন অনুযায়ী চিকিত্সকের পরামর্শ নিতে ভুল করবেন না। 

মিথুন : ২১ মে – ২০ জুন

যে কোন ক্ষেত্রেই নতুন কোন কাজে হাত দেয়া সহজতর হতে পারে যদি অভিজ্ঞ কারো পরামর্শ নিয়ে কাজ করেন। মহিলাদের কারো ক্ষেত্রে শারিরিক সমস্যা দেখা দিলে ডাক্তারের সাথে কথা বলুন। রাজনেতিক ও সামাজিক ক্ষেত্রে কেমন একটা থমথমে অবস্থা কাটিয়ে উঠতে কাজ করে যান। 

কর্কট : ২১ জুন – ২১ জুলাই

কোন কাজেই আজ অবহেলা করা ঠিক হবে না। শিল্পী, সাংবাদিক ও ফুটপাত ব্যবসায়ীদের আজ কর্মবস্ততাবাড়িয়ে দিতে হতে পারে।  মালামাল ক্রয় বিক্রয়ে লাভের মুখ দেখতে চেষ্টা চালিয়ে যান। সুনাম বৃদ্ধি হয় এ মন কাজে কাজেমনোযোগী হোন। কাউকে আজ কর্জ দেয়ার পূর্বে চুক্তি করে নিন, তা না হলে ফেরত পেতে কষ্ট হতে পারে।

সিংহ : ২২ জুলাই – ২১ আগষ্ট

সম্ভব হলে আজ প্রিয়জনকে নিয়ে আজ দূরে কোথাও বেড়িয়ে আসতে পারেন। কারো কথায় আজ পূর্ব পরিকল্পিত সিদ্ধান্ত পাল্টানোর আগে আরেকবারভাবুন।  বৈষয়িক কাজে আগের চেয়ে আরো বেশি মনোগযোগী হোন। আত্মীয় পরিজনের  আগমনে আপনার বাড়িটি অনেকদিন আনন্দমূখর করতে হাসি খুশি থাকুন।

কন্যা : ২২ আগষ্ট – ২১ সেপ্টেম্বর

ব্যবসায়ীকলেনদেনে আজ বিশেষ সতর্কতা অবলম্বন করুন। দাম্পত্য ক্ষেত্রে একটু মতবিরোধ দেখা দিলে সমঝোতা করুন। কর্মস্থলে প্রিয়জন বলে কাউকে ততটা গুরুত্ব দেয়ার আগে ভাবুন। দূরের কোন প্রাপ্তি যোগের ব্যাপারে যোগাযোগ অব্যাহত রাখুন। দূরের যাত্রায় পরিচিত বিপরিতলিংগের কারো সাথে ঘনিষ্ঠতা না দেখানোই উত্তম হবে।

তুলা : ২২ সেপ্টেম্বর – ২২ অক্টোবর

বেকারদের জোড়ে সোরে কাজ খুঁজতে শুরু করতে হবে। কারো কারো ক্ষেত্রে নতুন চাকুরীলাভের জন্য যোগাযোগ অব্যাহত রাখতে হবে। কারো ওপর নির্ভর করে নতুন কোন কাজ শুরু করার পূর্বে আরো কয়েকবার ভেবে দেখুন। বয়স্কদের স্বাস্থ্যের ব্যাপারে য কোন প্রকার অবহেলা করবেন না।

বৃশ্চিক : ২৩ অক্টোবর – ২১ নভেম্বর

পারিবারিক ব্যাপারে দিনের শুরুতেই আজ বয়স্কদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নিন। সন্তানের বা ঘনিষ্ঠ জনের কোন বিষয়ে চিন্তা না করে ভাবুন কী করা যায়। হঠাত্ করে টাকার প্রয়োজনীয়তা বেড়ে গেলে প্রিয়জনের কাছে চাইতে পারেন। 

ধনু : ২২ নভেম্বর – ২০ ডিসেম্বর

শেয়ার ব্যবসায়ীদের অর্থ বিনিয়োগের ক্ষেত্রে জটিলতা এড়িয়ে চলতে হবে। অংশীদারের আচরণ সম্পর্কে সতর্ক থাকুন। প্রেম ও রোমান্সের ব্যাপারে আজ আবেগ প্রবনতাকে পরিহার করে চলতে হবে। দূরে কোথাও প্রয়োজন না হলে যাওয়া থেকে বিরত থাকুন। দূরের যাত্রায় না ঘুমোনোই উত্তম।

মকর : ২১ ডিসেম্বর -১৯ জানুয়ারি

সম্ভাব্য ক্ষেত্রে আজ কর্মস্থলে নতুন কোন দায়িত্বলাভের জন্য চেষ্টা চালিয়ে যান। পারিবারিক জটিলতা নিরসনে বয়স্ক আত্মীয় স্বজনের কাছ থেকে সহযোগিতা চাইতে পারেন। আজ অপরাহ্নের পর দূরের যাত্রায় বিশেষ সতর্কতা অবলম্বন কাতে হবে প্রেম ও রোমান্সে মাথা ঠান্ডা রাখুন। প্রয়োজনএ বিশ্রাম নেয়া যেতে পারে।

কুম্ভ : ২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি

সংকট কাটিয়ে ওঠার জন্য মা বাবা বা নিকটস্থ গুরুজনদের সাথে খোলাখুলি আলোচনা করুন। কর্মসংস্থানের ব্যাপারে প্রভাবশালীদের সাথে যোগাযোগ করুন। প্রিয়জনের সাথে আলোচনায় উত্তেজনা পরিহার করে চলুন। দূরের যাত্রায় মালামাল সাবধানে রাখার চেষ্টা করুন।

মীন :  ১৯ ফেব্রুযারি - ২০ মার্চ

সাংস্কৃতিক কর্মকাণ্ডে মনোযোগ দিতে পারেন। কাজ না থাকলে প্রয়োজনে বিশ্রাম নিতে পারেন। পুরানো কোন জটিল সমস্যার সমাধানে বিপরীত লিঙ্গের প্রিয়জন কারো কাছে সাহায্য চাইতে পারেন। কর্মস্থলেই পদস্থ ও প্রভাবশালীদের মন রক্ষা করে চলতে পারলে কাজের অনেক অগ্রগতি সাধিত হতে পারে। যত্রা পথে ঝাল ও তরল জাতীয় কিছু না খাওয়াই ভালো। 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন