১৮ মার্চ: আজকের দিনটি কেমন যাবে?

 যুগান্তর ডেস্ক 
১৮ মার্চ ২০২১, ০৯:৩৬ এএম  |  অনলাইন সংস্করণ

আজ ১৮ মার্চ ২০২১, বৃহস্পতিবার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি মীন রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:


মেষ : ২১ মার্চ – ২০ এপ্রিল 

নিরলস পরিশ্রমেই উন্নতির সোপান সৃষ্টি হয়। নিজের সাফল্যকে ধরে রাখার জন্য ধৈর্যের সাথে কাজ করে যেতে হবে। ব্যবসায়ীদের নতুন ব্যবসা শুরু করার প্রস্তুতির উদ্যোগ আজ থেকেই নিতে পারেন। উত্তেজনা পরিহার করে পরিকল্পনা বাস্তবায়নের চেষ্টা করুন। নিজ কর্মস্থল ছেড়ে অন্য কোথাও যাওয়ার আগে ভাবুন। 

বৃষ : ২১ এপ্রিল – ২০ মে

কর্মস্থলে পদস্থদের সাথে আলোচনায় কৌশলী হোন। আজ আর্থিক প্রাত্তির ক্ষেত্র নতুন কোন সুযোগ আসলে কাজে লাগানোর চেষ্টা করতে পারেন। তবে এ ব্যাপারে অতি উত্সাহ প্রদর্শন না করাই শ্রেয় হবে। দূরের যাত্রায় না ঘুমানোই  ভালো হতে পারে। নিজের স্বাস্থ্যের ব্যাপারে আজ কোন প্রকার অবহেলা করা ঠিক হবে না।

মিথুন : ২১ মে – ২০ জুন

ব্যবসায়ীদের আজ আর্থিকভাবে সফল হওয়ার চেষ্টা করতে পারেন। ব্যাংক অথবা বড় ধরনের কোন ঋণ প্রাপ্তির জন্য যোগাযোগ করুন। আজ দাম্পত্য জীবনে জটিলতার অবসানে দূর সম্পর্কের কোন আত্মীয় সাহায্য নেবার চেষ্টা করুন। বয়স্কদের স্বাস্থ্যের প্রতি অবহেলা করা ঠিক হবে না।

কর্কট : ২১ জুন – ২১ জুলাই

আজ আপনাকে সারাদিন সকল কাজেই সতর্ক থাকতে হবে। বেখেয়ালি হলে প্রতারক চক্রের খপ্পরে পড়তে পারেন। কারিগরি ও সৃজনশীল কাজে অগ্রগতি হতে পারে।বন্ধুদের কথায় বিশ্বাস স্থাপনের পূর্বে বিষয়টি সম্পর্কে ভালোভাবে জেনে নিন। পরিবারের সবাইকে নিয়ে দূরে কোথাও বেড়াতে যেতে পারেন।

সিংহ : ২২ জুলাই – ২১ আগষ্ট

কর্মচারীদের আজ কর্মস্থলে হঠাত্ করে কারো সাথে উত্তেজিত হওয়া যাবে না। পুরানো কোন বন্ধুর সাথে যোগাযোগ করতে পারেন। আজ অর্থ বা মূল্যবান কিছুর ব্যাপারে সতর্ক থাকুন। কারো কারো ক্ষেত্রে পুরানো প্রেমিক/প্রেমিকারা বিয়ের ব্যাপারে যোগাযোগ করতে পারেন।  

কন্যা : ২২ আগষ্ট – ২১ সেপ্টেম্বর

আজ অতীত কর্মকান্ডের জন্য সংস্কৃতির সাথে সম্পৃক্ত সংগঠকদের পুরস্কার প্রাপ্তির ব্যাপারে সুযোগ আসতে পারে। ব্যবসায়ীরা আজ দূরের  ব্যবসায় অগ্রগতির জন্য যোগাযোগ করলে ভালো করতে পারেন। নিজের ও বয়স্ক নিকটজনের স্বাস্থ্যের প্রতি সচেতন থাকুন। দূরের কোন শহরে রাত্রিকালীন  যাত্রায় কাউকে সংগে নিন।

তুলা : ২২ সেপ্টেম্বর – ২২ অক্টোবর

জমি জমা ক্রয় সংক্রান্ত আবেগ পরিহার করে আজ বড় ধরনের ব্যয়ের হাত থেকে বাঁচার উদ্যোগ নিতে পারেন। কর্মস্তলে পদস্থ ও বয়স্কদের সাথে বিনয়ী হোন এবং তাদের প্রয়োজন সহযোগিতা প্রদানে দ্বিথা করবেন না। প্রেম ও বিয়ের যোগাযোগে মাথা ঠান্ডা রাখার চেষ্টা করুন। স্বাস্থ্য সম্পর্কে সচেতন থাকুন।

বৃশ্চিক : ২৩ অক্টোবর – ২১ নভেম্বর

আজ প্রিয়জন, পরিবেশ ও পরিস্থিতি বিবেচনা করে আপনাকে কাজের বিষয়ে পদক্ষেপ নিতে হবে। রাজনৈতিক নেতা ও কর্মীদের মাঝে আজ সেতু বন্ধনের দিন। ভাব বিনিময়ের মধ্য দিয়ে নির্বাচনে জয়লাভে সুযোগ সৃষ্টির দিন। আজ মনের মানুষের সাথে বিয়ের যোগ শুভ।

ধনু : ২২ নভেম্বর – ২০ ডিসেম্বর

দাপ্তরিক কারণে আজ আপনাকে ধৈর্য ধরতে হতে পারে। যাত্রার আগে দলিল পত্র ও অর্থকড়িসাবধানতার সাথে সংগে নিন। বিপরীত লিংগের  মিষ্টি কথায় ভুললে ঝামেলায় জড়িয়ে যেতে পারেন।  বেকারদের আজ চাকুরীলাভ বা ছোটখাট ব্যবসায় হাত দেয়ার আগে ভাবুন।            

মকর : ২১ ডিসেম্বর – ১৯ জানুয়ারি 

পারিবারিক ও  মানসিক অস্তিরতার কারণে দূরের যাত্রা আজ বিলম্বিত হ্‌ওয়ার সম্ভাবনা রয়েছে।  অভিজ্ঞ কারো পরামর্শ নিলে ভালো করবেন। সন্তানদের প্রয়োজনীয় চাহিদা মেটানোর চেষ্টা করলে ভালো করবেন। প্রেম ও বিয়ের অনুষ্ঠানে সাবধান থাকুন।

কুম্ভ : ২০ জানুয়ারি - ১৮ ফেব্রুয়ারি 

পরিবারের বয়স্ক ও শিশুদের স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখুন। কারিগরি কাজে জটিল যন্ত্রপাতি ব্যবহারে  বিশেষ সতর্কতা অবলম্বন করুন।  প্রেম ও রোমান্সের ব্যাপারে প্রিয়জনের মন রক্ষা করে চলার চেষ্টা করুন। কারো কথায় নির্ভর করে নতুন কোন সিদ্ধান্ত নেয়ার আগে ভাবুন।  

মীন : ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ 

চিকিত্সা প্রকৌশল পেশোয় নিয়োজিতরা সতর্ক থাকুন। আজ আপনার পূর্ব পরিকল্পনা পরিবর্তনের  চেষ্টা করতে পারেন। নিজের মত না পাল্টে কৌশলে কাজ সম্পন্নের চেষ্টা করুন। দূরের কোন আত্মীয়ের সাথে ব্যবসায়ীক সহায়তার বিষয় নিয়ে আলোচনা করতে পারেন। 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন