৫ এপ্রিল: আজকের দিনটি কেমন যাবে?

 যুগান্তর ডেস্ক 
০৫ এপ্রিল ২০২১, ০৮:৫৮ এএম  |  অনলাইন সংস্করণ

আজ ৫ এপ্রিল ২০২১, সোমবার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি মেষ রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:


মেষ : ২১ মার্চ – ২০ এপ্রিল

অংশীদারি ব্যবসায় বৈদেশিক যোগাযোগ শুরু করতে পারেন। আমদানী-রপ্তানী কাজে উন্নতির জন্য নতুন পরিকল্পনার কথা ভাবতে পারেন। সন্তান ও বয়স্কদের স্বাস্থ্যের ব্যাপারে সতর্ক থাকুন। রাজনৈতিক কর্মকাণ্ডেপ্রভাবশালীদের কাজে লাগানোর চেষ্টা করুন। প্রেমিক প্রেমিকাদের আজ বিয়ের ব্যাপারে মুরুব্বীদের সাথে আলোচনা করতে পারেন।

বৃষ : ২১ এপ্রিল – ২০ মে

মনটা আজ আপনার ভালো থাকতে পারে তবে নিজের স্বাস্থ্যের ব্যাপারে সতর্ক থাকতে হবে। কর্মস্থলে কাজের প্রতি মনোযোগ পুরানো কোন সমস্যার সমাধানে উদ্যোগ নিতে পারেন। কোন সুখববরে কাউকে কোন প্রতিশ্রুতি দেয়ার আগে আরেককারভাবুন। বিশ্রাম ও  বিনোদন শুভ। কিন্তু যাত্রা শুভ নয়।

মিথুন : ২১ মে – ২০ জুন 

পুরানো কোন পারিবারিক সমস্যার সমাধানে আন্তরিকতার সাথে চেষ্টা করে দেখতে পারেন। কারো ওপর নির্ভর করে আর্থিক সংক্রান্ত কোন কাজ করার  আগে চিন্তা করে নিন। অলস সময় না কাটিয়ে কিছু একটা করার চেষ্টা করুন এবং পরিবারের সদস্যদের পরামর্শ মনোযোগ সহকারে তা বাস্তবায়নের চেষ্টা করুন। বাইরে যাওয়া ঠিক হবে না আজ। 

কর্কট : ২১ জুন – ২১ জুলাই

খুচরা ব্যবসায়ীরা নিজেই সমস্যার সমাধান করার উদ্যোগ নিতে পারেন। নতুন ব্যবসার ব্যাপারে  ভেবে চিন্তে আলাপ আলোচনা করে সিদ্ধান্ত নিয়ে কাজে হাত দিতে পারেন। আপনি চাইলে কোন  আত্মীয় আজ দাম্পত্য সমস্যা সমাধানে সহায়তা করতে পারে। দূরের যাত্রায় যান বাহনে সতর্ক থাকুন।            

সিংহ : ২২ জুলাই – ২১ আগষ্ট

জটিলতা কাটাতে অংশীদারদের সাথে আলোচনা করে পরবর্তি সিদ্ধান্ত নিয়ে কাজের ক্ষেত্রের স্থবিরতাকাটানোর চেষ্টা করতে পারেন। সৃজনশীল কাজে আজ আপনার সুনাম বৃদ্ধির জন্য অলসতঝেড়ে ফেলে কাজে লেগে যেতে পারেন।পরিবারকে সময় দিন। বাড়িতেই আননন্দময়পরিবেশ গড়ে তুলুন। যাত্রা শুভ নয়। 

কন্যা : ২২ আগষ্ট – ২১ সেপ্টেম্বর

দিনের শুরু থেকেই অংশীদারী ব্যবসায় ঊন্নতির জন্য চেষ্টা করুন। অধস্তনদের কাজে লাগানোর কথা চিন্তা করতে পারেন । পরিবারের খুব ঘনিষ্ঠদের অসুস্থতার ব্যাপারে চিকিত্সকের পরামর্শ নিতে ভুলবেন না। পরিকল্পনার বাইরে দূরের কাজে যাওয়ার আগে ভাবুন। যাত্রা পথে মালামাল সাবধা্নে রাখুন।  

তুলা : ২২ সেপ্টেম্বর – ২২ অক্টোবর

অতীতের  ভালো কর্মাকাণ্ডের  কথা ভেবে আপনার আত্মবিশ্বাসকে বাড়িয়ে নিতে  পারেন। পরিকল্পনার বাইরে নতুন করে কোন কাজে হাত দেয়ার আগে ভেবে নিন। আজ অর্থ বিনিয়োগ করার আগে যাচাই করে নিন । দূরের যাত্রায় সতর্ক থাকুন। গোপন বিষয়গুলো বন্ধুদের কাছ থেকে গোপন রাখার চেষ্টা করুন।

বৃশ্চিক : ২৩ অক্টোবর – ২১ নভেম্বর

চাকুরীজীবিদের কর্মস্থলে পদস্থদের এবং  বয়স্ক ব্যবসায়ীদের সাথ আলাপ আলোচনাকালে উত্তেজনা প্রকাশ থেকে বিরত থাকুন। কারিগরি ও সৃজনশীল কাজে মাথা ঠান্ডা রাখার চেষ্টা করুন। রাজনৈতিক কর্মকাণ্ড থেকে আজ একটু দূরে থাকতে পারেন। দূরের যাত্রায় আজ বের হবেন না।

ধনু : ২২ নভেম্বর – ২০ ডিসেম্বর

আজ নিজের কর্মক্ষেত্রে মধ্যম সারির  কর্মকর্তাদের সাথে কৌশলী হতে হবে। কোন ক্রমেই ক্ষোভপ্রকাশ করা যাবে না। বিপরীত লিংগের সহায়তা নিতে চাইলে যথেষ্ট সতর্ক থাকতে হবে। আর্থিক লেনদেনের ব্যাপারে উদাসীন থাকবেন না। দূরের কোন কাজেই অবহেলা করবেন না। তবে বাড়ির বাইরে না বেরিয়ে কাজ সমাধান করুন।  

মকর : ২১ ডিসেম্বর – ১৯ জানুয়ারি    

এত দিনের বাধা কাটিয়েব্যবসায়ীক ক্ষেত্রে আর্থিক বিষয়ে আজ থেকে নতুন বিছু করার জন্য কৌশলী হোন। কর্মস্থলে অধীনস্তদের কাজে লাগানোরচেষ্টা্ করতে পারেন। আজ বিদেশে অবস্থানরত আপনার কোন সন্তানের খোঁজ খবর নিন। জমি সংক্রান্ত বিষয়ে দলিল পত্রসহ গ্রামের বাড়ীর সমস্যা সমাধানের চেষ্টা করুন।

কুম্ভ : ২০ জানুয়ারি - ১৮ ফেব্রুয়ারি

প্রভাবশালীদের সাথে এমন কিছু করবেন না যাতে আপনার আচরণে ক্ষুদ্ধ হতে পারেন। উত্তেজনা পরিহার কারে চলার চেষ্টা করুন। বেকারদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির উদ্যোগ নিন। প্রেম ও বিয়ের আলোচনায় বিনয়ী থাকুন। দূরের যাত্রা শুভ নয়।

মীন : ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ

কর্মস্থলে পুরানো কোন প্রতিদ্বন্দ্বীর সাথে সতর্কতার সাথে কথা বার্তা বলুন। ঠান্ডা মাথায় কৌশলের সাথে চলার চেষ্টা করুন। অধস্তনদের সংগে বিরোধে  না জড়ানোই ভালো । রাজনৈতিক বা সাংস্কৃতিক কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত করার আগে ভাবুন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন