জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে স্পেন বিএনপির আলোচনা সভা

 সিদ্দিকুর রাহমান, স্পেন থেকে 
১২ নভেম্বর ২০২২, ০৩:৩৫ পিএম  |  অনলাইন সংস্করণ

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে স্পেন বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাজধানী মাদ্রিদের রাজপুত রেস্টুরেন্টে এ আলোচনা সভার আয়োজন করা হয়। 

বিএনপি স্পেন শাখার সভাপতি মোজাম্মেল হক মনুর সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন এবং যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল খানের যৌথ পরিচালনায় আলোচনা সভায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

সভায় বক্তারা বলেন, ঐতিহাসিক ৭ নভেম্বর সিপাহি-জনতার বিপ্লবের মধ্য দিয়ে বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা লাভ করে। দীর্ঘ ৬ বছরের শাসনামলে শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা, সংবাদপত্রের বাক-স্বাধীনতা নিশ্চিত, দেশকে তলাবিহীন ঝুড়ির অপবাদ থেকে মুক্ত, দেশকে স্বাবলম্বী ও জাতিকে মর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠা করেছিলেন।

কোনো ষড়যন্ত্রই জাতীয়তাবাদী শক্তিকে দমিয়ে রাখতে পারবে না। বিপ্লবের চেতনায় উদ্ভাসিত হয়ে বিএনপি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে রক্ষা করবেই। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্পেন বিএনপির সিনিয়র সহ-সভাপতি নুর হোসেন পাটোয়ারী। প্রধান বক্তার বক্তব্য রাখেন স্পেন বিএনপির সহ-সভাপতি জামাল উদ্দিন মনির। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্পেন বিএনপির সহ-সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু। 

অনুষ্ঠানের শুরুতে কুরআন তিলাওয়াত করেন আলামিন পালোয়ান ও স্বাগত বক্তব্য রাখেন স্পেন যুবদলের সাধারণ সম্পাদক শাওন আহমদ। 

অন্যদের মধ্যে বক্তব্য দেন- বিএনপি স্পেন শাখার সহ-সভাপতি মোরশেদ আলম তাহের, হেমায়েত খান, এসএম আহমেদ মনির, সোহেল আহমদ সামছু, সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, স্পেন যুবদলের সভাপতি কাজী জসিম, বিএনপি স্পেন শাখার যুগ্ম সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম জাকি, যুবদলের সাবেক সিনিয়র সহ-সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন শাকিল, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আসাদ আলী প্রমুখ।

সভাপতির বক্তব্যে মোজাম্মেল হক মনু বলেন, যতদিন স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ থাকবে, এর ইতিহাসে ৭ নভেম্বর একটি উল্লেখযোগ্য স্থান দখল করে থাকবেই। ৭ নভেম্বরের চেতনায় উজ্জীবিত হয়ে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে দেশে-বিদেশে সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে।
 

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন jugantorporobash@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন