বাহরাইনে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের মতবিনিময়

 মো. স্বপন মজুমদার, বাহরাইন থেকে 
১৯ নভেম্বর ২০২২, ০১:৩৩ এএম  |  অনলাইন সংস্করণ

বাহরাইনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৮টায় রাজধানী মানামা ক্রাউন্স প্লাজা অডিটরিয়ামে এ মতবিনিময় সভার আয়োজন করে বাংলাদেশ দূতাবাস। 

বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলামের সভাপতিত্বে ও দূতালয়প্রধান মো. মহিউদ্দিন কায়েছের সঞ্চালনায় পবিত্র কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

মতবিনিময় সভায় প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন।  এ সময় প্রবাসীরা মন্ত্রীর কাছে ভিসা সংক্রান্ত জটিলতা, দেশের এয়ারপোর্টে হয়রানি বন্ধ, পাসপোর্টের বয়স সংশোধনে জটিলতা নিরসন, বন্দরে কার্গো মালামাল দ্রুত খালাস করাসহ বিভিন্ন দাবি উত্থাপন করেন। 

এ সময় আব্দুল মোমেন বাহরাইনে যেসব বাংলাদেশি অবৈধ অভিবাসী হিসেবে রয়েছেন তাদের বৈধ হওয়ার আহবান জানান। তিনি বলেন, পাসপোর্টের বয়স সংশোধনের বিষয়ে এনআইডির সঙ্গে মিল রেখে সংশোধন করা হবে। এয়ারপোর্টে লাগেজ ও বন্দরে কার্গো মালামাল নিয়ে ভোগান্তির সমাধানের আশ্বাস দেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি আরও বলেন, বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাংকের আমানত তুলে নেওয়ার জন্য ষড়যন্ত্রমূলক নানা খবর প্রচারিত হচ্ছে। বাংলাদেশের স্বাধীনতার ৫১ বছরে দেশের কোনো ব্যাংক বন্ধ হয়নি। আশা করা যায়, ভবিষ্যতেও বাংলাদেশের কোনো ব্যাংক বন্ধ হবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস। আরও উপস্থিত ছিলেন- দূতাবাসের শ্রম সচিব মাহফুজুর রহমান, থার্ড সেক্রেটারি মো. তাছির উদ্দিনসহ বিদেশি কূটনৈতিক, ব্যবসায়ী, চাকরিজীবী, ডাক্তার, ইঞ্জিনিয়ার, সাংবাদিক এবং বাহরাইনের বাংলাদেশি কমিউনিটির সামাজিক রাজনৈতিক ও ব্যবসায়ী সংগঠনের নেতারা।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন jugantorporobash@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন