জার্মানিতে প্রবাসী বাংলাদেশিদের পিঠা উৎসব

 খান লিটন, জার্মানি থেকে 
২০ নভেম্বর ২০২২, ০৫:২৯ এএম  |  অনলাইন সংস্করণ

জার্মানির ফ্রাংকফোর্টে ‘সোনার বাংলা’ সামাজিক সংগঠনের আয়োজনে শুক্রবার পিঠা উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। এতে দেশটির বিভিন্ন শহর থেকে আসা বাংলাদেশিরা আনন্দঘন সময় কাটান। 

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলওয়াত ও বিশ্ব মানবকল্যাণে দোয়া করা হয়। সাংস্কৃতিক ব্যক্তিত্ব কাউয়ুম চৌধুরী অনুষ্ঠান সঞ্চালনা করেন। শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনের সভাপতি জাকির হোসেন।

বাসায় তৈরি হরেকরকম দেশি পিঠার পসরা সাজানো হয় আগতদের জন্য। অনুষ্ঠানে গান পরিবেশন করেন সংগীতশিল্পী তাপসী রায়। গানের পাখিখ্যাত তনিমা তাসনিম রানুও দর্শক শ্রোতাদের করতালিতে ভাসেন। ছিল নতুন প্রজন্মের তানভির চৌধুরীর মাইকেল জ্যাকসনের গান, নাচ ও ব্যান্ড সংগীত। শীতের রাতে হলরুম আরও পিনপতন নীরব হয়েছিল শিরিন আলমের গানের সুরে। 

আয়োজক জাকির হোসেন বলেন, দাদি-নানি বা মামির হাতের পিঠার স্বাদ পাওয়ার জন্য এ আয়োজন। দিলশাদ জাহান খান বলেন, অনুষ্ঠানটি ছিল আনন্দময়। ডলি হোসেন বলেন, অনুষ্ঠানটি যেন ছোট্ট এক টুকরা বাংলাদেশ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন jugantorporobash@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন