আহলে সুন্নাত অনুসারীদের ‘ইজতিমা’ বুধবার শুরু

 যুগান্তর রিপোর্ট 
০৩ মার্চ ২০২০, ১১:২৭ পিএম  |  অনলাইন সংস্করণ

প্রতিবছরের মতো এবারও রাজধানীর হাজিক্যাম্প সংলগ্ন সিভিল অ্যাভিয়েশন ময়দানে ৪ মার্চ থেকে শুরু হচ্ছে তিনদিনের সুন্নাতে ভরা ইজতিমা।

তবলিগে কুরআন ও সুন্নাতের বিশ্বব্যাপী অরাজনৈতিক দ্বীনি সংগঠন দাওয়াতে ইসলামীর উদ্যোগে আয়োজিত তিনদিনের এই ইজতিমা শেষ হবে ৬ মার্চ। দেশ-বিদেশের লাখো মুসল্লি এই ইজতিমায় যোগ দেবেন বলে দাবি করেছেন আয়োজকরা।

ইতিমধ্যে সিভিল অ্যাভিয়েশনের ময়দান জুড়ে টানানো হয়েছে বিশাল প্যান্ডেল। পুলিশি চেক পোস্ট, সিসিটিভি স্থাপনসহ সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ইজতিমা ময়দানে প্রবেশ পথে বসানো হয়েছে বিশেষ চেকপোস্ট ও একাধিক ওয়াচ টাওয়ার।

আগত মুসল্লিদের তল্লাশি করে মাঠে প্রবেশ করতে হবে। পুলিশের পাশাপাশি নিরাপত্তায় নিয়োজিত থাকবে দাওয়াতে ইসলামীর এক হাজার নিজস্ব নিরাপত্তা কর্মী। এছাড়া মুসল্লিদের জন্য অজু, গোসল, প্রয়োজনীয় হাজতখানা ও খাবারের জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা থাকছে। পিডিবির সহায়তায় দেয়া হয়েছে বিদ্যুৎ সংযোগ।

তিনদিনের সুন্নাতে ভরা এই ইজতিমার জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন দাওয়াতে ইসলামী বাংলাদেশের জিম্মাদারর মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী।

তিনি সোমবার দুপুরে সিভিল অ্যাভিয়েশনের ইজতিমা ময়দানে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বলেন, ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী, সুফিবাদে বিশ্বাসী আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আক্বিদায় বিশ্বাসী বিশ্বব্যাপি অরাজনৈতিক সংগঠন হলো দাওয়াতে ইসলামী। সারাবিশ্বের মতো এদেশে ষষ্ঠ বারের মতো আমরা রাজধানীর সিভিল অ্যাভিয়েশনের ময়দানে তিনদিনের এই ইজতিমা করতে যাচ্ছি।’

দাওয়াতে ইসলামী বাংলাদেশের সভাপতি আলহাজ্ব মুহাম্মদ কামাল আত্তারী বলেন, শুধু বাংলাদেশে নয়, ভারত, নেপাল, শ্রীলঙ্কা, পাকিস্তান, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ইউরোপ ও আফ্রিকার বিভিন্ন দেশে এই ইজতিমা অনুষ্ঠিত হয়ে আসছে। ইজতিমা শেষে মুসল্লিগণ ১২দিন, ৩০দিন, ৬৩দিন, ৯২দিন ও ১২ মাসের মাদানী কাফেলায় বের হয়ে দেশের মসজিদে মসজিদে সফর করে ইলমে দ্বীন প্রচার করবে এবং মানুষকে ইসলামের পথে দাওয়াত দেবে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন