মেধাবীদের বৃত্তি দেবে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল

 যুগান্তর ডেস্ক 
০৪ নভেম্বর ২০২২, ১০:৪০ পিএম  |  অনলাইন সংস্করণ

মেধাবী শিক্ষার্থীদের জন্য বৃত্তির আবেদন আহ্বান করছে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি)। সংগঠনের যে সব সদস্যের সন্তান ২০২১ সালের এসএসসি/সমমান কিংবা এইচএসসি/সমমান পরীক্ষায় পাস করেছে, তাদের জন্য এই আবেদন করা যাবে। আবেদন পাঠানো যাবে ১৫ নভেম্বর পর্যন্ত। সংগঠন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
মেধাবৃত্তির জন্য বেশ কিছু নিয়ম মানতে হবে। সেগুলো হলো:

১. বৃত্তির জন্য ‘মেধাবৃত্তি প্রদান উপকমিটি’র আহ্বায়ক বরাবর আবেদন করতে হবে। আবেদনপত্র হাতে লিখে কিংবা কম্পিউটার কম্পোজ করে পাঠাতে হবে।

২. সন্তানের জন্য যিনি আবেদন করবেন তাকে অবশ্যই ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সদস্য হতে হবে।

৩. সংশ্লিষ্ট পরীক্ষায় জিপিএ-৫ পেতে হবে। আবেদনের সঙ্গে সংশ্লিষ্ট পরীক্ষার মার্কশিট কিংবা রেজাল্ট শিটের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

৪. আবেদনকারী যে হাউজে কাজ করেন তার নাম ও আবেদনকারীর ফোন নাম্বার উল্লেখ করতে হবে।

৫. আবেদনের সঙ্গে সন্তানের (শিক্ষার্থী) দুই কপি পাসপোর্ট সাইজের ছবি সংযুক্ত করতে হবে।

৬. অসম্পূর্ণ আবেদন কিংবা নির্ধারিত সময়ের পর আবেদনপত্র গ্রহণ করা হবে না। বৃত্তির ব্যাপারে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

আগামী ১৫ নভেম্বরের মধ্যে মেধাবৃত্তির আবেদন ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের অফিসে (ইসলাম এস্টেট ৫৫/১ পুরান পল্টন (তৃতীয় তলা), ঢাকা ১০০০) পৌঁছাতে হবে। কিংবা আবেদন ও সন্তানের প্রয়োজনীয় নথিপত্র অনলাইনেও পাঠানো যাবে।

অনলাইনে আবেদন পাঠানোর ঠিকানা: (voice.dsec@gmail.com)। এ ছাড়া নির্বাহী কমিটির যে কোনো সদস্যের কাছে বৃত্তির আবেদনপত্র জমা দেয়া যাবে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন