মুক্তিযুদ্ধে বিরোধিতাকারীদের তালিকা আমাদের সময়েই হবে: মন্ত্রী

 গোপালগঞ্জ প্রতিনিধি 
০২ অক্টোবর ২০২২, ১০:০৮ পিএম  |  অনলাইন সংস্করণ

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আমাদের সরকারের সময়েই রাজাকার, আলবদর ও আলশামস্সহ যারা মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছে তাদের তালিকা তৈরি করা হবে। 

তিনি বলেন, গত সংসদে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারীদের তালিকা তৈরির আইন পাশ হয়েছে। এর আগে তালিকা তৈরির আইনগত কোনো ভিত্তি ছিল না। সংসদে আইন পাশ হওয়ার পর এখন নীতিমালা তৈরি করা হচ্ছে। কীভাবে এ তালিকা তৈরি করা হবে তা ওই নীতিমালায় উল্লেখ থাকবে।

রোববার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। 

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, নীতিমালা তৈরি হওয়ার পর তালিকা প্রস্তুত করার জন্য সংসদীয় কমিটির সভাপতি শাহজাহান খানকে কমিটির আহ্বায়ক করা হয়েছে। আর এ তালিকা তৈরি করতে আরও এক মাসের মতো সময় লাগবে বলে তিনি জানান। 

এর আগে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আকম মোজাম্মেল হক।

এ সময় জেলা প্রশাসক সাহিদা সুলতানা, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, টুঙ্গিপাড়া আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস হোসেন, পৌরসভার মেয়র তোজাম্মেল হক টুটুল, টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, আওয়ামী লীগের গাজীপুর মহানগর, জেলা ও বিভিন্ন উপজেলা শাখার এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন