‘বিএনপি ক্ষমতায় গেলে কুমিল্লা নামেই বিভাগ হবে’

 কুমিল্লা ব্যুরো 
২৩ নভেম্বর ২০২২, ০৯:৩৯ পিএম  |  অনলাইন সংস্করণ

ক্ষমতাসীন সরকার যদি মেঘনা নামে কুমিল্লা বিভাগ ঘোষণা করে বিএনপি ক্ষমতায় গেলে মেঘনা বিভাগ বদলে কুমিল্লা নামেই বিভাগ ঘোষণা হবে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। 

বুধবার বিকালে কুমিল্লা বিভাগীয় গণসমাবেশস্থল টাউনহল মাঠ পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বুলু আরও বলেন, সরকার মানুষের ওপর সব কিছুই চাপিয়ে দিচ্ছে। কুমিল্লা বিভাগটির নামও আওয়ামী লীগ সরকার মেঘনা নামে কুমিল্লার মানুষের ওপর চাপিয়ে দিচ্ছে। সরকার চাপিয়ে দেক। বিএনপি ক্ষমতায় আসলে মেঘনা বিভাগটি আর মেঘনা থাকবে না। জনগণের ইচ্ছের নামেই বিভাগ হবে। বিভাগের নাম মন্ত্রিপরিষদের মাধ্যমে পরিবর্তন করা যায়। আমরা ক্ষমতায় এলে এই নাম পরিবর্তন করে কুমিল্লা নামেই করব।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন, কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মোস্তাক মিয়া, দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসিম উদ্দিন, মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারি আবু, মহানগর বিএনপির সদস্য কাউসার জামান বাপ্পি, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। 

বরকত উল্লাহ বুলু বলেন, সরকার যতই উপায় খুঁজে বের করুক কোনো কাজ হবে না। কারণ বিএনপির গণসমাবেশ এখন আর বিএনপির নেই। সমাবেশ হয়ে গেছে জনতার। সাধারণ মানুষ তাদের দাবি নিয়ে সমাবেশে যোগ দিচ্ছেন। জনতার সমাবেশ বন্ধ করে সরকার তার পতন আরও এগিয়ে আনবে।

পরে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন বরকত উল্লাহ বুলু। এ সময় তিনি জেলা ও উপজেলা থেকে আগত নেতাকর্মীদের সমাবেশের দিনের প্রস্তুতি নিয়ে কথা বলেন।

উল্লেখ, আগামী রোববার (২৭ নভেম্বর) নিকারের সভা রয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (সমন্বয় অনুবিভাগ) মো. রাহাত আনোয়ার। ওই সভায়ই মন্ত্রিপরিষদ বিভাগের পক্ষ থেকে পদ্মা ও মেঘনা প্রশাসনিক বিভাগ সৃজনের প্রস্তাব উঠছে। কুমিল্লা ও ফরিদপুর অঞ্চল নিয়ে নতুন দুটি বিভাগ করার বিষয়টি আলোচনায় রয়েছে কয়েক বছর ধরেই। কিন্তু কুমিল্লা অঞ্চলের নতুন বিভাগের নাম কী হবে, তা নিয়ে পাল্টাপাল্টি দাবি রয়েছে কুমিল্লা ও নোয়াখালী জেলার রাজনৈতিক নেতাদের।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন