মুক্তিযুদ্ধের চেতনা ফিরিয়ে আনতে আন্দোলন চলছে: ড. মোশাররফ

 যুগান্তর প্রতিবেদন 
২৭ অক্টোবর ২০২২, ০৬:২৯ পিএম  |  অনলাইন সংস্করণ

বর্তমান সরকারকে ‘হটানো’ ছাড়া চলমান সংকট থেকে দেশকে ‘বাঁচানো যাবে না’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা ফিরিয়ে আনতে আন্দোলন চলছে। এ আন্দোলন বিএনপির আন্দোলন নয়, জনগণের আন্দোলন।’

তিনি বলেন, লোডশেডিং কেন মিউজিয়াম থেকে জনগণের ঘরে ফিরে এসেছে। এর জবাব সরকারকে জনগণের কাছে দিতে হবে। খুলনার সমাবেশের আগে যানবাহনের ধর্মঘট ডাকা হয়েছে। সেই বাধা অতিক্রম করে জনগণ জেগে উঠেছে। জনগণকে আর থামিয়ে রাখতে পারবে না সরকার।

বৃহস্পতিবার সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক গিয়াস কামাল চৌধুরীর ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক স্মরণ সভায় মোশাররফ এসব কথা বলেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশ এ সভার আয়োজন করে।

সভায় খন্দকার মোশাররফ আরও বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সাংবাদিকদের ওপর নির্যাতন করা হচ্ছে। সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার হচ্ছে না, তদন্ত রিপোর্টও দেওয়া হচ্ছে না।’

বিএফইউজের একাংশের সভাপতি এম আবদুল্লাহর সভাপতিত্বে ও ডিইউজের একাংশের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলামের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন- বিএফইউজের (একাংশ) সাবেক সভাপতি রুহুল আমিন গাজী ও শওকত মাহমুদ, সম্পাদক আলমগীর মহিউদ্দিন, বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ডিআরইউ’র সাবেক সভাপতি মোরসালীন নোমানী, বিএফইউজের (একাংশ) সহ-সভাপতি মোদাব্বের হোসেন, ডিইউজের (একাংশ) সহ-সভাপতি বাছির জামাল, বিএফইউজের (একাংশ) সাংগঠনিক সম্পাদক খুরশীদ আলম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন ইবনে মঈন চৌধুরী, ডিইউজের যুগ্ম সম্পাদক শাহজাহান সাজু, প্রচার সম্পাদক খন্দকার আলমগীর হোসাইন, দপ্তর সম্পাদক ডিএম আমিরুল ইসলাম অমর প্রমুখ।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন