বিইউপিতে ‘ডিএমএক্স ২.০’ সমাপনী অনুষ্ঠিত

 সংবাদ বিজ্ঞপ্তি 
১৫ অক্টোবর ২০২২, ০৩:৪৪ পিএম  |  অনলাইন সংস্করণ

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) দুদিন ব্যাপী ‘ডিজাস্টার ম্যানেজমেন্ট এক্সারসাইজ ডিএমএক্স ২.০’  এর সমাপনী অনুষ্ঠিত হয়। 

গত ১৩ অক্টোবর প্রতিষ্ঠানের ফ্যাকাল্টি অব আর্টস অ্যান্ড সোশ্যাল সাইন্সের (এফএএসএস) ডিপার্টমেন্ট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড রেজিলিয়েন্স (ডিএমআর) এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানটি বিইউপির ডিজাস্টার ম্যানেজমেন্ট ফোরাম ক্লাব (ডিএমএফ) কর্তৃক পরিচালনা করে।

সমাপনী অনুষ্ঠানে বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. মাহ্বুব-উল আলম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল, পিএইচডিপ্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

প্রতিযোগিতায় বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে ১০টি দল অংশগ্রহণ করেন। তন্মধ্যে ৩টি দল চূড়ান্তপর্বে উত্তীর্ণ হয়। 
প্রতিযোগিতার চূড়ান্তপর্বে বিইউপি থেকে ‘Team Ek Tukro Bangladesh’ চ্যাম্পিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ‘Team Combustion’ ফার্স্ট রানার আপ এবং বিইউপি থেকে ‘Team Phoenix’ সেকেন্ড রানার আপ হওয়ার গৌরব অর্জন করেন। 

প্রধান অতিথি উপাচার্য তার বক্তৃতার শুরুতে সকল দলকে অভিনন্দন জানান। তিনি সকলকে নিয়মশৃঙ্খলা কঠোরভাবে প্রতিপালন এবং দুর্যোগ মোকাবেলায় নতুন জ্ঞান আহরণ করতে আহ্বান জানান,যা তে সকলে যেকোন দুর্যোগের জন্য সচেতন থাকতে পারে এবং দুর্যোগ মোকাবেলায় বলিষ্ঠ ভূমিকা পালন করতে পারে। পরিশেষে তিনি সকলকে ধন্যবাদ জানিয়ে তার বক্তৃতা শেষ করেন। 

বিইউপির রেজিস্ট্রার রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল মামুন, এসপিপি, এনডিসি, পিএসসি, জি, এফএএসএস এর ডিন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শামছুল আরেফীন, এনডিসি, পিএসসি, ডিএমআর এর চেয়ারম্যান লে কর্নেল মো. শামসুল কবীর, পিএসসি, আর্টিলারিসহ ডিএমআর বিভাগের শিক্ষার্থী ও ফ্যাকাল্টি মেম্বারএবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণকারী, প্যানেলিস্ট ও বিশেষজ্ঞরা সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন