সবই ঘটে স্রষ্টার ইশারায়: মেসি

 স্পোর্টস ডেস্ক 
১৯ নভেম্বর ২০২২, ১২:১৬ পিএম  |  অনলাইন সংস্করণ

লিওনেল মেসির ফুটবল ক্যারিয়ার বর্ণাঢ্য বললেও কম বলা হয়ে যাবে।  দীর্ঘ ক্যারিয়ারে কোন সাফল্যটি পাননি তিনি! - সে প্রশ্নে অনেকে কেবল বিশ্বকাপ ট্রফির কথাই বলবেন।

কোপা শিরোপাসহ সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকার সামনে এখন স্বদেশি কিংবদন্তি ম্যারাডোনাকে ছুঁয়ে ফেলার সময়।

আর এ সুযোগ হয়তো আর আসবে না। বয়স এখন ৩৫ তার। পরের বিশ্বকাপের জন্য ফিট নাও থাকতে পারেন।  মেসি কি পারবেন প্রায় ২৯ বছরের খরা ঘোচাতে? ফিরিয়ে আনতে পারবেন ৮৬’র স্মৃতি?

এ প্রশ্নের জবাবে মেসি জানালেন, সবই মহান স্রষ্টার ইচ্ছাতেই সব ঘটে। পরম দয়ালু চাইলে হবে।

আগামী ২২ তারিখে সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে মেসির কাতার বিশ্বকাপ যাত্রা।

তার আগেই কমনেবলকে এক সাক্ষাৎকারে আর্জেন্টিনা দলের অধিনায়ক বলেছেন, ‘বিশ্বকাপ জয় নিয়ে আমি কথা দিতে পারছি না। কারণ আমি জানি দিনশেষে সবই ঘটে স্রষ্টার ইশারায়। বিশ্বকাপ এত কঠিন এবং এত জটিল যে যেকোনো কিছু ঘটতে পারে।  যদি আমাকে অন্যদের উপরে কিছু রাখতে হয় তবে আমি মনে করি ব্রাজিল, ফ্রান্স এবং ইংল্যান্ড এবার ফেভারিট। ’


তবে এবারও না হলে হয়তো বিশ্বকাপ অধরাই রয়ে যাবে মেসির। কারণ, পরের বিশ্বকাপের আগেই ফুটবল ও বুটজোড়া ঘরে তুলে রাখার একটা আভাস দিলেন তিনি।

সাতবারের ব্যালন ডি’অর জয়ী বললেন, ‘আমি ফুটবল ভালোবাসি, ফুটবল খেলতে ভালোবাসি। ফুটবল আমি উপভোগ করি। সারা জীবন ধরে আমি ফুটবল খেলে এসেছি। আমি বিশ্বাস করি এর পরে আমি যা করব, তার সঙ্গে তুলনাও শুরু হবে। যদিও পরবর্তীতে আমি জানি না কী করব।  তবে আর খুব বেশি খেলব বলে আমি মনে করি না। ’
 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

ঘটনাপ্রবাহ : ফুটবল বিশ্বকাপ-২০২২