সালমান বাটকে অপসারণে হাফিজের ভূমিকাই মুখ্য

 অনলাইন ডেস্ক 
০৩ ডিসেম্বর ২০২৩, ০৩:০০ পিএম  |  অনলাইন সংস্করণ

প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিকভাবে পিসিবি সাবেক ক্রিকেটার কামরান আকমল, রাও ইফতিখার আঞ্জুম এবং সালমান বাটকে পরামর্শক সদস্য হিসেবে নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছিল। কিন্তু বাটকে অন্তর্ভুক্ত করায় তীব্র সমালোচনার মুখে সিদ্ধান্তটি দ্রুত পাল্টে ফেলা হয়।

ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, অস্ট্রেলিয়া সফরে বাটের নিয়োগের বিষয়ে জানার পর টিম ডিরেক্টর হাফিজ পিসিবির শীর্ষ কর্মকর্তাদেরকে তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহ্বান জানান। এমনকি হাফিজ তাৎক্ষণিকভাবে লাহোরে পিসিবি সদর দপ্তরে ফোন করে বলেন, সালমান বাটকে নিয়োগ করা একটি ভুল ছিল। 

আগে থেকেই হাফিজ ফিক্সিংয়ের সঙ্গে জড়িত ব্যক্তিদের সাথে কাজ করার বিষয়ে তীব্র বিরোধিতা করে আসছিলেন। সেখানে সালমান বাটকে নিয়োগ দেওয়ায় ব্যাংক সমালোচনা শুরু হয়। এমনকি এ সংক্রান্ত পুরনো ভিডিওগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে সামনে চলে আসে। 

সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়েছে, সালমান বাটের ঘনিষ্ঠ বন্ধু ওয়াহাব তাকে জাতীয় সেটআপে ফিরিয়ে আনতে চেয়েছিলেন এবং অস্ট্রেলিয়ায় দলের যাত্রার আগে হাফিজের সাথে এই বিষয়ে আলোচনা করেছিলেন। এর বিরুদ্ধে হাফিজের জোরাল পরামর্শ সত্ত্বেও ওয়াহাব বাটকে নিয়োগের জন্য বোর্ডের অনুমোদন লাভ করেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন