টঙ্গীতে অভিযাত্রার সপ্তাহব্যাপী পরিচ্ছন্ন কর্মসূচি

 অলিদুর রহমান অলি, গাজীপুর 
১৬ জুলাই ২০২২, ০৯:০৬ পিএম  |  অনলাইন সংস্করণ

পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্নতা রক্ষা করার দায়িত্ব আমাদের, তাই ‘পরিবেশবান্ধবে আমরা সচেতন ও জাগ্রত’ এ স্লোগান নিয়ে পরিবেশ উন্নয়নমূলক প্রতিষ্ঠান ‘অভিযাত্রা’ ও যুগান্তর স্বজন সমাবেশ টঙ্গী শাখার উদ্যোগে সপ্তাহব্যাপী পরিচ্ছন্ন কর্মসূচি শুরু হয়েছে। 

গাজীপুর সিটি কর্পোরেশনের সার্বিক সহযোগিতায় ৫৩ নং ওয়ার্ডে প্রতিবারের মতো এবারও ঈদুল আজহার পর টঙ্গীর পরিবেশ রক্ষায় কোরবানির পশুবর্জ্য অপাসারণ, কোরবানিকৃত স্থানে ব্লিচিং পাউডার ছিটানোর সপ্তাহব্যাপী কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠান ১১ জুলাই টঙ্গী  বড় দেওরা এলাকায় এ কর্মসূচি উদ্বোধন করা হয়। 

অনুষ্ঠানে অভিযাত্রার চেয়ারম্যান মো. আজিম হায়দার আদিমের সভাপতিত্বে যুগান্তর স্বজন সমাবেশ টঙ্গী শাখার সভাপতি সাংবাদিক অলিদুর রহমান অলির সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন টঙ্গী পশ্চিম থানার অফিসার্স ইনচার্জ  মো. শাহ আলম।  

তিনি বলেন ঈদুল আযহার পরবর্তী সময় গাজীপুর সিটি কর্পোরেশন পরিষ্কার পরিচ্ছন্নতার যে কার্যক্রম চলছে তারই ধারাবাহিকতায় আজকে ৫৩ নং ওয়ার্ড এলাকায় কার্যক্রম আনুষ্ঠানিকভাবে অভিযাত্রা ও যুগান্তর সমাবেশ কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হলো। এই শহর আপনার পরিষ্কার পরিচ্ছন্নতা থাকলে মানুষ সুস্থ ও সুন্দর থাকবে এমনটাই প্রত্যাশা। 

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ৫৩ নং ওয়ার্ড কাউন্সিলর সোলেমান হায়দার বলেন, আমার নির্বাচনী এলাকায় অভিযাত্রা ২০০১ সাল থেকে শুরু করে প্রতি বছর এলাকার বর্জ্য অপসারণ সহ নানামুখী সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। অতি দ্রুততম সময় বর্জ্য অপসারণ করে জনগণের যাতে দুর্ভোগ সৃষ্টি না হয় সেদিকে আমরা সচেতন। এলাকার নাগরিকদের সহযোগিতা কামনা করছি। 

এ সময়  সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট আজিম হায়দার আদিম বলেন, অভিযাত্রা সংগঠনটি সমগ্র গাজীপুরের মধ্যে স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে ইতিমধ্যে আমাদের সেবামূলক কর্মকান্ড প্রশংসার দাবিদার। আমরা যথাসময়ে বর্জ্য  অপসারণ করতে সক্ষম। এলাকার মানুষ আমাদের কাজে সার্বিক সহযোগিতা করে থাকে। আমাদের সংগঠনের সকল সদস্য অপসারণের নিয়োজিত কর্মী বাহিনী যথাযথ দায়িত্ব পালন করে থাকে। 

অভিযাত্রার প্রতিষ্ঠাতা পরিচালক হাজী মনিরুজ্জামান মনির বলেন, বড় দেওড়া এলাকার কিছু শিক্ষিত কর্মঠ ও নিষ্ঠাবান যুবক আধুনিক ও উন্নয়ন মূলক সমাজ গঠনে ২০০৩ সালে গড়ে তুলে অভিযাত্রা। তারা নানামুখী কাজ করে পরিবেশ ও সমাজের উন্নয়নে ভুমিকা রাখছে। আর এই কাজের সঙ্গে যুগান্তর স্বজন সমাবেশ টঙ্গী শাখা যুক্ত হওয়ায় আমি আনন্দিত, তাদের কাজ প্রশংসার দাবি রাখে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা পরিচালক হাজী মো. মনিরুজ্জামান মনির, নাসিমুল গনি, আমিরুল ইসলাম, বাইজিদ বোস্তামি মুরাদ, মো. লিটন, আহমেদ মাঝি, যুগান্তর স্বজন সমাবেশ টঙ্গী শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ আশিকুর রহমান, সাংবাদিক  বশির আলম , কাজী রোকেয়া কেয়া, আমির হোসেন, সোহেল চৌধুরী, সমাজসেবক মো. জাহাঙ্গীর আলম, শাহ আলী হায়দার, শফিকুর রহমান প্রমুখ।
 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন