রাবিতে মার্কেটিং বিভাগের দ্বিতীয় সম্মেলন শুরু

 রাজশাহী ব্যুরো ও রাবি প্রতিনিধি 
১৭ নভেম্বর ২০২২, ১০:৪০ পিএম  |  অনলাইন সংস্করণ

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (রুমা) দ্বিতীয় সম্মিলন বৃহস্পতিবার বিপুল উৎসাহ-উদ্দীপনা ও জমকালো আয়োজনের মধ্যে দিয়ে শুরু হয়েছে। দুই দিনব্যাপী এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুমার উপদেষ্টা জবির সাবেক উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন রাবি উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম ও উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবীর।

বৃহস্পতিবার সকালে রুমার সভাপতি অধ্যাপক হুমায়ুন কবীর চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক মো. ফরিদুল ইসলামসহ সংশ্লিষ্টরা শহীদ শামসুজ্জোহার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল ১০টায় রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবন চত্বরে পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মিলনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

সেখানে অতিথিরা জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা ও রুমার পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের পর বেলুন-ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এরপর সম্মিলনে অংশগ্রহণকারীদের এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা রাবি ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

পরে রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবন চত্বরে অনুষ্ঠিত আয়োজনে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সম্মানিত অতিথি ছাড়াও মার্কেটিং বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ওয়ালটন গ্রুপের পরিচালক এসএম মাহবুবুল আলম খালিদ উপস্থিত ছিলেন। রুমার সভাপতি অধ্যাপক হুমায়ুন কবীর চৌধুরী এতে সভাপতিত্ব করেন। এ অনুষ্ঠানে রুমা বৃত্তিপ্রাপ্তদের বৃত্তি ও আজীবন সদস্যদের সনদ প্রদান করা হয়।

সম্মিলন উদ্বোধন করে রাবি উপাচার্য বলেন, বর্তমান বিশ্বে মার্কেটিং একটি চাহিদাসম্পন্ন ও যুগোপযোগী বিভাগ। বাজার অর্থনীতি বিকাশের সঙ্গে সঙ্গে এ বিভাগের চাহিদা বাড়ছে। এ বিভাগ সামগ্রিকভাবে দক্ষ জনসম্পদ গড়ে তুলতে বিশেষ অবদান রেখে চলেছে। এর প্রাক্তন শিক্ষার্থীদের পেশাগত ক্ষেত্রে সাফল্য এই বিশ্ববিদ্যালয়ের জন্য গর্বের বিষয়। এই অ্যালামনাই সম্মিলন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের সঙ্গে বর্তমান শিক্ষক ও শিক্ষার্থীদের যোগসূত্র গভীর করা ছাড়াও বিভাগের উন্নয়নে ভূমিকা রাখবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

এ সম্মিলনের অংশ হিসেবে বিকালে প্রাক্তন শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্মৃতি রোমন্থন, সন্ধ্যায়  শেখ কামাল স্টেডিয়ামে রুমা পুনর্মিলনী কনসার্ট, রাতে আতসবাজির আয়োজন করা হয়।

দ্বিতীয় দিনে শুক্রবার অনুষ্ঠিত হবে বার্ষিক সাধারণ সভা, কাউন্সিল ও নতুন কার্যনির্বাহী কমিটি গঠন প্রভৃতি বিষয়।

এদিকে অ্যালামনাই উপলক্ষে রাবির মার্কেটিং বিভাগের প্রাক্তন ও বর্তমান ছাত্রদের অধিকাংশই তুমুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে প্রতিটি পর্বে অংশগ্রহণ করেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন