আ.লীগের সভায় ককটেল বিস্ফোরণ, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

 সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি 
২৩ নভেম্বর ২০২২, ০৯:২৪ পিএম  |  অনলাইন সংস্করণ

পাবনার সাঁথিয়ায় আওয়ামী লীগের কর্মিসভায় বিএনপির নেতাকর্মীদের হামলা ও ককটেল বিস্ফোরণের অভিযোগে মামলা হয়ে হয়েছে। এ সময় আওয়ামী লীগের ৪ জন কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলার ধোপাদহ ইউনিয়নের হাপানিয়া বাজারে এ ঘটনা ঘটে। খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিস্ফোরিত ককটেলের অংশগুলো উদ্ধার করে।

এ ঘটনায় ধোপাদহ ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুর আলম বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে ও ৬০-৭০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় ধোপাদহ ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের এক কর্মিসভা চলছিল। রাত ৮টার দিকে ধোপাদহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান বাবুল বক্তব্য দেওয়ার সময় সভাস্থলে তিনটি ককটেল বিস্ফোরণ ও চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে তাৎক্ষণিক সাঁথিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ উদ্ধার করে। তবে কাউকে গ্রেফতার করতে পারেনি।

এ ঘটনায় ৪ জন আওয়ামী লীগ কর্মী আহত হন। তারা হলেন-  আবু সাঈদ (৪৫), এনামুল (৩৩), সেলিম রেজা (৩৬) ও সুমন বাপ্পি (২০)। তাদের সাঁথিয়া হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

ধোপাদহ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইদুজ্জামান বলেন, রাত ৮টার দিকে মঞ্চে বক্তব্য দিচ্ছিলেন। এ সময় এলাকার চিহ্নিত বিএনপি সন্ত্রাসীরা অতর্কিতভাবে সভাস্থলে ককটেল বিস্ফোরণ ঘটায় ও চেয়ার ভাঙচুর করেন।

তিনি অভিযোগ করে বলেন, ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে ঘিরে এলাকায় অস্থিতিশীল পরিস্থিতি ও জনমনে আতংক সৃষ্টির জন্য তারা এ ঘটনা ঘটিয়েছে।

সাঁথিয়া থানার পরিদর্শক (তদন্ত) কমল কুমার দেবনাথ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন