সাংবাদিকতায় এওয়ার্ড পেয়েছেন নির্জন মোশাররফ

 মারিয়াম মুন, অস্ট্রেলিয়া 
২৩ নভেম্বর ২০২২, ০৭:১১ এএম  |  অনলাইন সংস্করণ

অস্ট্রেলিয়ায় সাংবাদিকতায় অবদান রেখে ‘অনার অব জার্নালিষ্ট’ এওয়ার্ড পেয়েছেন নির্জন মোশাররফ।

সম্প্রতি সিডনিতে অনুষ্ঠিত এক আড়ম্বরপূর্ণ পরিবেশে সিডনির স্থানীয় সরকারের প্রতিনিধিরা এ পুরষ্কার তুলে দেন। পুরস্কারে বিবেচনায় রাখা হয় জন-বান্ধব সাংবাদিকতা, বস্তুনিষ্টতা ও  সার্বিক গ্রহণযোগ্যতা।

সিডনির পেরিপার্কের স্থানীয় হল রুমে এক বর্ণিল আয়োজনে এ পুরস্কার তুলে দেওয়া হয়। আয়োজনের নেপথ্যে কাজ করে স্থানীয় গনমাধ্যম নবধারা নিউজ। গণমাধ্যটির দশবছর পূর্তির মাইলফলকে সাংবাদিকতাসহ আরো বেশ কয়েকটি ক্যাটাগরিতে গুনীজনদের সংবর্ধনা দেওয়া হয়।

এতে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রতিনিধি কার্ল সালেহ, রাজ দত্ত, ডক্টর সাবরিন ফারুকী, ভাদ্রা উবায়বা, খলিল মাসুদসহ আরো অনেক গন্যমান্য বাক্তিবর্গ।

নবধারার কর্ণধার আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানটিতে যোগদেন স্থানীয় মিডিয়া ব্যাক্তিত্বসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও পেশাজীবী অভিবাসীরা।

নির্জন মোশাররফ বাস করেন ওয়ের্স্টান অস্ট্রেলিয়ার পার্থে।সাংবাদিকতায় আছে চৌদ্দ বছরের অভিজ্ঞতা।বর্তমানে কাজ করছেন জনপ্রিয় গনমাধ্যম বাংলাভিশন টেলিভিশন ও ঢাকা পোস্টে।

সাংগঠনিক সম্পাদক হিসেবে কাজ করছেন অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবে। টিম লিডার (ওয়ের্ষ্টান অস্ট্রেলিয়া) হিসেবে যুক্ত আছেন এমএলসি ইন্টারন্যাশনালে। লেখালেখি করছেন প্রবাসে থেকে। ’ডার্ক চকলেট’ উপন্যাস দিয়ে লেখক হিসেবে যাত্রা শুরু করেছেন। রোমান্টিক ঘরনার থ্রিলার উপন্যাসটি এবছর বাজরে এসেছে ।

প্রকাশ পেয়েছে আন্তজার্তিক ভাবেও। ঢাকা, সিডনি ও লন্ডনে আনুষ্ঠানিকভাবে মোড়ক উন্মোচন হয় গ্রন্থটির। প্রকাশের অপেক্ষামান আছে আরো বেশ কয়েকটি থ্রিলার উপন্যাস।

নির্জন মোশাররফের পুরো নাম মোশাররফ হোসেন নির্জন। সাংবাদিকতার খাতে খড়ি দৈনিক ভোরের কাগজে।তিনি ব্যাক্তিগত জীবনে বিবাহিত।তার সহধর্মনীও সাংবাদিক হিসেবে কাজ করছেন ডিবিসিতে।

নির্জন মোশাররফ ব্রাক্ষণবাড়ীয়ার তিতাস বিধৌত আখাউড়ায় জন্মগ্রহণ করেন। রেলওয়ে স্কুল, ভিক্টোরিয়া কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অধ্যায়ন করে পাড়ি জমান সদূর অস্ট্রেলিয়ায়। সেখানে ইডিথ কাউন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতোকোত্তর সম্পন্ন করেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন jugantorporobash@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন