তরুণদের স্বপ্নপূরণের বই ‘উদ্যোক্তাপিডিয়া’

 যুগান্তর ডেস্ক 
০১ মার্চ ২০২২, ০৬:২১ পিএম  |  অনলাইন সংস্করণ

অমর একুশে গ্রন্থমেলা-২০২২ এ উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে সহায়ক বই প্রকাশিত হয়েছে। বইটির নাম ‘উদ্যোক্তাপিডিয়া, স্বপ্নপূরণের সিড়ি’। 

বইটি প্রকাশ করেছে ‘তাম্রলিপি’ প্রকাশনী। বইটির লেখক মোহাম্মদ ইকরাম। তিনি নিজে দেশ-বিদেশের বিভিন্ন অনলাইনভিত্তিক উদ্যোগের সঙ্গে কাজ করছেন ১২ বছরেরও বেশি সময় ধরে। তিনি সরকারের অধীন বিভিন্ন ট্রেনিং প্রোগ্রামের সঙ্গে যুক্ত থাকার কারণে উদীয়মান বিভিন্ন উদ্যোক্তাদের দুর্বলতা ও সমস্যাগুলো সম্পর্কে জেনে, সেই সমস্যাগুলো সমাধানের গাইড হিসেবে কার্যকরি একটি বই উপহার দিয়েছেন নতুন উদ্যোক্তাদের জন্য।

লেখক জানান, বিজনেস আইডিয়া, প্রোডাক্ট সোর্সিং, ব্রান্ডিং- মার্কেটিং সম্পর্কে গাইডলাইন, ব্যাংক লোন, সেলস বৃদ্ধির বিশেষ কার্যকরি টিপসসহ আরও অনেকগুলো বিষয়ের ওপর সহজ ও সাবলিলভাবে বিস্তারিত তথ্য জ্ঞানপিপাসু পাঠক বইটি পড়ে জানতে পারবেন।

এর আগেও লেখকের লেখা অনলাইন মার্কেটিং, ফ্রিল্যান্সিং বিষয়ক আরও ৪টি বই পাঠকের মধ্যে ব্যাপক সমাদৃত হয়েছিল।

বইটি সম্পর্কে লেখক বলেন, ‘ফেসবুক যতটা না সোশ্যাল মিডিয়া, ঠিক ততটাই মার্কেটপ্লেস! শুধুমাত্র ফেসবুক ব্যবহার করেই লাখ টাকার ব্যবসা থেকে শুরু করে লাখ টাকার ফ্রিল্যান্সিংয়ে আয় করা সম্ভব! চাই সঠিক গাইডলাইন, আর সেটাই আমার অভিজ্ঞতার আলোকে এ বইটাতে দেওয়ার চেষ্টা করেছি।’

বইটি অমর একুশে বইমেলাতে ২১নং প্যাভিলিয়নে তাম্রলিপি প্রকাশনীতে পাওয়া যাচ্ছে। তাছাড়া বিভিন্ন অনলাইনভিত্তিক বই বিপণন প্রতিষ্ঠান থেকেও ঘরে বসে অর্ডার করে বইটি সংগ্রহ করা সম্ভব হবে বলেও জানান এই লেখক।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন