বইমেলায় ছোটদের জন্য আশিক মুস্তাফার ৬ বই

 যুগান্তর ডেস্ক 
০২ মার্চ ২০২২, ১০:১৫ এএম  |  অনলাইন সংস্করণ

এবারের বইমেলায় প্রকাশিত হয়েছে আশিক মুস্তাফার ছয়টি বই। বইগুলো প্রকাশ করেছে সেভ দ্যা চিলড্রেন, বাংলাপ্রকাশ, গোল্ডেন বুকস, বাবুই প্রকাশনী ও শিশু গ্রন্থকুটির।

বইগুলোর মধ্যে ভারত, কোরিয়া, যুক্তরাষ্ট্র, আফ্রিকা ও লাতিন আমেরিকার রূপকথা আর লোককাহিনীর অনুবাদ বই 'তরমুজ বাহিনী।' বইটি প্রকাশ করেছে শিশু গ্রন্থকুটির। প্রচ্ছদ করেছেন শিল্পী বিপ্লব চক্রবর্তী আর ভেতরের ছবি এঁকেছেন শিল্পী রজত।

পাঁচ গল্পের বাংলা ও ইংরেজি বই 'ওকাবোকা'। এই বই দুটির প্রচ্ছদ-অলংকরণ করেছেন রজত।

সেভ দ্যা চিলড্রেন থেকে প্রকাশিত ‘তারা খেলে মিলেমিশে’ বইটি একেবারে ছোটদের জন্য। মেলায় ইত্যাদি গ্রন্থ প্রকাশের প্যাভিলিয়নে পাওয়া যাবে বইটি। এই বইয়ের প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী রজত।   

বাংলা ও ইংরেজি বই দুটি প্রকাশ করেছে ছোটদের প্রকাশনা সংস্থা বাবুই। ছোটদের উপযোগী করে গালিভারের ভ্রমণ কাহিনী অনুবাদ করেছেন আশিক মুস্তাফা। এই বইটির প্রচ্ছদ অলংকরণ করেছেন শিল্পী রজত। বইটি প্রকাশ করেছে বাংলা প্রকাশ।

'এই ছেলেটা সেই ছেলেটা' বইয়ে ফুটিয়ে তোলা হয়েছে বঙ্গবন্ধুর শৈশব গুণাবলি। ছড়া-কবিতার এই বইটি প্রকাশ করেছে গোল্ডেন বুকস। বইয়ের প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী ধ্রুব এষ। মেলায় না গিয়ে ঘরে বসেও ছোটদের জন্য সংগ্রহ করতে পারেন আশিক মুস্তাফার বই।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন