বিএনপির আন্দোলন নিয়ে যা বললেন যুবলীগ চেয়ারম্যান

 যশোর ব্যুরো 
২১ নভেম্বর ২০২২, ০৮:৫১ পিএম  |  অনলাইন সংস্করণ

আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, খালেদা জিয়ার মুক্তি নিয়ে বিএনপি যে আন্দোলন সমাবেশ করছে সেটা ‘বেজলেস’ (ভিত্তিহীন) ইস্যু। জনগণের মধ্যে কোনো আবেদন তৈরি করতে না পেরে ভিত্তিহীন সব ইস্যু নিয়ে তারা কর্মসূচি সমাবেশ করে বেড়াচ্ছে। জনগণের জনস্বার্থে কোনো রাজনৈতিক কর্মসূচি গ্রহণ না করে বিএনপি ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলে পাঁয়তারার অংশ হিসেবে তাদের এসব কর্মসূচি দিচ্ছে। তাদের ইস্যুভিত্তিক কোনো রাজনীতি নাই।

তিনি বলেন, বর্তমানে এই দেশ ও দেশের মেহনতি সাধারণ মানুষের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা একান্ত প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে। সেই লক্ষ্যে আগামী ২৪ নভেম্বরের সমাবেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ। সমাবেশ সফল করতে হলে যুবলীগের সব পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সমাবেশস্থল যশোর স্টেডিয়াম জনসমুদ্রে পরিণত করতে হবে।

সোমবার দুপুরে যশোর জেলা পরিষদ মিলনায়তনে আগামী ২৪ নভেম্বর যশোর স্টেডিয়ামে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে যুবলীগের প্রস্তুতি সভায় বক্তব্যকালে শেখ ফজলে শামস পরশ এ মন্তব্য করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

এ সময় অনুষ্ঠানে খুলনা বিভাগের যশোর, ঝিনাইদহ, সাতক্ষীরা, নড়াইল, মাগুরা, বাগেরহাট ও খুলনাসহ ৭ জেলা যুবলীগের নেতাকর্মীদের নিয়ে সমাবেশের দিন হলুদ রঙের ক্যাপ পরিধান করে যশোর স্টেডিয়ামে সকাল ১০টার মধ্যে যোগ দেওয়ার নির্দেশনা দেন শেখ ফজলে শামস পরশ।

অনুষ্ঠানে প্রধান অতিথি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক আওয়ামী লীগ সরকারের নানা উন্নয়নের তথ্য তুলে ধরে বলেন, আওয়ামী লীগ একটি গতিশীল রাজনৈতিক দল। আওয়ামী লীগ একটি নতুন আকাঙ্ক্ষা, নতুন চেতনাকে ধারণ করার দল। আজকে দেশ বদলে গেছে, এই বদলে যাওয়ার পেছনে শক্তিটাই আওয়ামী লীগ। মানুষ সব সুযোগ সুবিধা পাবে, সুন্দর জীবন-যাপন করবে, উন্নত জীবন-যাপন করবে, ক্ষুধা, দারিদ্র্য, হানাহানি থাকবে না- আওয়ামী লীগ সেই লক্ষ্যে কাজ করছে।

তিনি বলেন, তারপরও বারবার শেখ হাসিনা সরকারকে পরিবর্তন করার জন্য ষড়যন্ত্র হয়েছে। বর্তমানে সেই ষড়যন্ত্র চলমান। তাই শেখ হাসিনার হাতকে ঐক্যবদ্ধ করতে আমাদের তৃণমূল নেতাকর্মীরা পর্যন্ত ঐক্যবদ্ধ থাকতে হবে।

আওয়ামী লীগ যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ড. শামীম আল সাইফুল সোহাগ, প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, জেলা যুবলীগের সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন- সংগঠনটির প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল উদ্দিন, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি, রফিকুল ইসলাম, নবী নেওয়াজ, মৃনাল কান্তি জোদ্দার, ব্যারিস্টার তৌফিকুর রহমান সুজন, ড. আশিকুর রহমান শান্তসহ যুবলীগের কেন্দ্রীয় কমিটি ও খুলনা বিভাগের ৭টি জেলা যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

এর আগে যুবলীগের প্রস্তুতি সভাকে কেন্দ্র করে সকাল থেকে যশোরের বিভিন্ন উপজেলা থেকে মিছিল সহকারে সভাস্থলে যোগ দেন নেতাকর্মীরা। এ সময় নেতাকর্মীদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠে যশোর জেলা পরিষদ মিলনায়তন প্রাঙ্গণ। এছাড়া ৫ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে কেন্দ্র করে যুবলীগের কেন্দ্রীয় নেতারা বর্তমানে যশোরে অবস্থান করছেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন