বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে গণসমাবেশের অনুমতি চায়নি: এ্যানী

 যুগান্তর প্রতিবেদন 
২৪ নভেম্বর ২০২২, ০৮:৪৭ পিএম  |  অনলাইন সংস্করণ
এ্যানী
ফাইল ছবি

আগামী ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশের জন্য ভৈন্যু হিসেবে বিএনপি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের অনুমতি চায়নি বলে জানিয়েছেন দলটির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী। 

বৃহস্পতিবার রাত ৮টার দিকে তিনি যুগান্তরকে বলেন, ‘সোহরাওয়ার্দী উদ্যানে কীভাবে বিএনপি সমাবেশ করবে? ১০ ডিসেম্বরের আগের দু’দিন সেখানে ক্ষমতাসীন আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের কর্মসূচি রয়েছে। সেখানে ১০ ডিসেম্বর বিএনপিকে সমাবেশের অনুমতি দিলে তা হবে সাংঘর্ষিক।’ 

বিএনপির এই নেতা আরও বলেন, আমরা নয়াপল্টনেই সমাবেশ করব। সমাবেশ হবে শান্তিপূর্ণ। এর আগেও নয়াপল্টনে শান্তিপূর্ণ সমাবেশ করেছে বিএনপি।

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, ‘বৃহস্পতিবার পুলিশের মতিঝিল বিভাগের একজন কর্মকর্তা আমাকে ফোন করেছিলেন। তিনি বলেছেন, গণসমাবেশের জন্য আপনারা বিকল্প কোনো ভেন্যু চেয়ে আবেদন করেন। আমি জানিয়েছি, আমরা নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসমাবেশ করার অনুমতি চেয়ে ইতোমধ্যে দুবার চিঠি দিয়েছে। আমরা একমাত্র নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই গণসমাবেশ করতে চাই, অন্য কোথাও নয়। এটা দলের সিদ্ধান্ত। আমি আরও বলেছি, আপনার (পুলিশের কর্মকর্তা) প্রস্তাব দলকে জানাব।’

এর আগে সন্ধ্যায় রাজধানীর সদরঘাটে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হবে। 

তিনি বলেন, বিএনপি নয়াপল্টনের কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি চেয়েছে। ওখানে জায়গা স্বল্পতার কারণে জনগণের দুর্ভোগের কথা বিবেচনা করে প্রধানমন্ত্রীর নির্দেশে শর্তসাপেক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেওয়া হতে পারে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন