জাতিসত্তার বিকাশে সাংস্কৃতিক আন্দোলনের বিকল্প নেই: অ্যাডভোকেট সালমা ইসলাম

 যুগান্তর প্রতিবেদন 
০৫ নভেম্বর ২০২২, ১০:০৩ পিএম  |  অনলাইন সংস্করণ

সাবেক প্রতিমন্ত্রী ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেছেন, ১৯৫২ থেকে মহান মুক্তিযুদ্ধ পর্যন্ত সাংস্কৃতিক কর্মীরা অনবদ্য ভূমিকা পালন করেছেন। জাতিসত্তার বিকাশে সাংস্কৃতিক আন্দোলনের বিকল্প নেই। 

শনিবার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় সাংস্কৃতিক পার্টির জাতীয় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশের মানুষ মনে করে একমাত্র জাতীয় পার্টিই উন্নয়ন ও সুশাসন দিতে পারবে। তাই সাধারণ মানুষ আবারো জাতীয় পার্টিকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়। 

অ্যাডভোকেট সালমা ইসলাম বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের উন্নয়ন আর সুশাসন সাধারণ মানুষ এখনো মনে রেখেছেন। 

জাতীয় সাংস্কৃতিক পার্টিসহ সব অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শ সর্বত্র ছড়িয়ে দিতে হবে। জাতীয় পার্টিকে আরও সুসংগঠিত এবং শক্তিশালী করতে হবে। 

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি। 

জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি শেরীফা কাদের এমপি এতে সভাপতিত্ব করেন। বর্ণাঢ্য এ সম্মেলন শেষে শেরীফা কাদেরকে জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি এবং আলাউদ্দিন আহমেদকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। 

সম্মেলনে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম আব্দুল মান্নান, মীর আব্দুস সবুর আসুদ, সাইফুদ্দিন আহমেদ মিলন, রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আক্তার এমপি, আলমগীর সিকদার লোটন, জহিরুল ইসলাম জহির, জহিরুল আলম রুবেল, উপদেষ্টামণ্ডলীর সদস্য ড. নূরুল আজহার শামীম, মাসরুর মওলা, আনিসুল ইসলাম মন্ডল, মনির আহমদ, হেনা খান পন্নী, প্রকৌশলী ইকবাল হোসেন তাপস, ডা. মোস্তাফিজুর রহমান আকাশ, ভাইস-চেয়ারম্যান মো. আরিফুর রহমান খান, আহসান আদেলুর রহমান এমপি, শফিকুল ইসলাম শফিক, নিগার রানী সুলতানা, নুরুন্নাহার বেগম, এইচএম শাহরিয়ার আসিফ, আমির উদ্দিন আহমেদ ডালু, মো. জসিম উদ্দিন ভূঁইয়া, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, ফখরুল আহসান শাহজাদা, সাংগঠনিক সম্পাদক মো. বেলাল হোসেন, আব্দুল হামিদ ভাসানী, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সাংস্কৃতিক পার্টির সদস্য আব্দুল হান্নান, ওমর ফারুক সুজন, আফসানা ইয়াসমিন প্রমুখ।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন