‘ভুলের মাশুল দিল আর্জেন্টিনা’

 ক্রীড়া ডেস্ক 
২৩ নভেম্বর ২০২২, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ

টানা ৩৬ ম্যাচে অপরাজিত। স্কোয়াডের শক্তিও প্রতিপক্ষের তুলনায় অনেক বেশি। বিশ্বকাপের শীর্ষ ফেভারিট দলগুলোর একটি আর্জেন্টিনা। সেই তারাই কিনা এভাবে পথ হারিয়ে ফেলল! সৌদি আরবের বিপক্ষে দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনার পারফরম্যান্স ছিল সাদামাটা। দলের ফরোয়ার্ড লাউতারো মার্তিনেসও মেনে নিলেন তা। বললেন, নিজেদের ভুলের কারণেই এই ফল।

দোহার লুসাইল স্টেডিয়ামে মঙ্গলবার ‘সি’ গ্রুপের ম্যাচে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছে সৌদি আরব। প্রথমার্ধে পেনাল্টি থেকে লিওনেল মেসি দলকে এগিয়ে নেন। বিরতির আগে আরও তিনবার জালে বল পাঠায় আর্জেন্টিনা। প্রতিবারই বাজে অফসাইডের বাঁশি। এরপরই সৌদি আরবের চমক। দ্বিতীয়ার্ধে শুরুতে পাঁচ মিনিটে দুই গোল করে নিয়ন্ত্রণ নেয় তারা। ঘুরে দাঁড়ানোর অনেক সময় থাকলেও পারেনি লাতিন আমেরিকার দলটি।

বিশ্বকাপ অভিযানের শুরুতেই এমন তিক্ত স্বাদ পাওয়ার পর হতাশায় নিমজ্জিত দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তবে এখান থেকেই আবার নতুন জয়যাত্রার শুরু করতে চান মার্তিনেস। ম্যাচের পর সেই প্রতিশ্রুতিই দিলেন তিনি, ‘আমরা আমাদের ভুলের কারণে ম্যাচটি হেরেছি। দ্বিতীয়ার্ধে আমাদের খেলায় সবচেয়ে বড় সমস্যা ছিল এটাই। প্রথমার্ধে আমাদের একাধিক গোল করা উচিত ছিল, কিন্তু এটাই বিশ্বকাপ। হার অনেক কষ্ট দেয়। আমরা জয় দিয়ে শুরু করতে চেয়েছিলাম...সেই আশার শেষ। এখন বাকি ম্যাচগুলো নিয়ে ভাবতে হবে।’

প্রথম ম্যাচ হেরে যাওয়ায় আর্জেন্টিনার শেষ ষোলোয় যাওয়ার পথ কঠিন হয়ে গেল। পরের দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ মেক্সিকো ও পোল্যান্ড। ভুল থেকে শিক্ষা নিয়ে এই দুই ম্যাচে ভালো করার ব্যাপারে আশাবাদী মার্তিনেস, ‘এখন আমাদের বিশ্রাম নিতে এবং সামনে কী অপেক্ষা করছে তা নিয়ে ভাবতে হবে। মেক্সিকো ও পোল্যান্ড কঠিন চ্যালেঞ্জ জানাবে। আজকের লড়াইও কঠিন ছিল। সামনের ম্যাচগুলোতে আমাদের ভুল সংশোধন করতে হবে।’ আগামী শনিবার আর্জেন্টিনার প্রতিপক্ষ মেক্সিকো।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

ঘটনাপ্রবাহ : ফুটবল বিশ্বকাপ ২০২২

১২ ডিসেম্বর, ২০২২
২৪ নভেম্বর, ২০২২